প্রতিদিনই নয়া রেকর্ড গড়ছে জেলা, নতুন করে আক্রান্ত ৩৭

128

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাটঃ করোনা সংক্রমণ রুখতে যখন পুরো জেলা জুড়ে চলছে কোঠর লকডাউন। ঠিক তাঁর অপরদিকে পাল্লা দিয়ে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। জুলাই মাসের শেষ তারিখেও জেলায় নতুন করে ৩৭ জনের শরীরে এই মারণ ভাইরাসের হদিস মিলেছে। এই নতুন আক্রান্ত নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১৭১। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫৭ জন। বেসরকারি মতে জেলায় এখনও পর্যন্ত ৬ জনের  মৃত্যু হয়েছে বলে জানা গেলেও জেলা প্রশাসনের তরফে এব্যাপারে সত্যতা যাচাইয়ের জন্য  কোন মন্তব্য করা হয়নি।

এদিকে নতুন আক্রান্তদের মধ্যে বালুরঘাটের ১২ জন, গঙ্গারামপুরের ৯, বংশী হারিতে ৯,  তপনে ২, কুমারগঞ্জ ১,,  কুশুমন্ডিতে ১, ও হরিরামপুরে ৩ জনের দেহে করোনা সক্রমনের হদিস মিলেছে বলে জানা গেছে। শনিবার রাতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে এই ৩৭ জনের সোয়াব টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে বালুরঘাট শহর ও শহর লাগোয়া রঘুনাথপুর, বঙ্গি, গার্লস কলেজ পাড়া, ডাকবাংলো পাড়া, নেপালি পাড়া, বঙ্গি বাদুরতলা, সাড়ে তিন নম্বর মোড়, বালুরঘাট, পুলিশ কোয়ার্টার, চকভৃগু গার্লস স্কুল পাড়ার একজন করে থাকলেও পতিরামের দুজনের হদিস মিলেছে। তবে আক্রান্তদের মধ্যে বেশিরভাগই উপসর্গহীন বলে দক্ষিণ দিনাজপুর জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে।

এদিন নতুন আক্রান্তদের জেলার বিভিন্ন সেফ হোম ও কোভিড হাসপাতলে চিকিৎসার জন্য নিয়ে আসা হচ্ছে। যদিও এদিনের আক্রান্তদের মধ্যে চারজনের রিপিট টেস্ট হয়েছে বলে খবর।যদিও এ বিষয়ে এখনই কোনও মন্তব্য করতে চাননি জেলা স্বাস্থ্য আধিকারিকরা।

এদিকে দক্ষিন দিনাজপুর জেলার কনটেন্টমেন্ট জোন গুলোতে আজ থেকে ফের ৭ দিন লকডাউন বজায় রাখার জন্য জেলা প্রশাসনের তরফে নির্দেশ জারি করা হয়েছে।