‘সরকারী সম্পতির রক্ষা করা নাগরিকদের কর্তব্য’: নরেন্দ্র মোদী

115

ওয়েব ডেস্ক, ২৫ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের জেরে কার্যত উত্তাল হয়েছে গোটা দেশ। আন্দোলনকারীরা বিক্ষোভের নামে নষ্ট করেছে অনেক সরকারী সম্পত্তি, সেই ঘটনার সমালোচনা করেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোক প্রকাশ করেছেন। পাশাপাশি তিনি এও বলছেন ঘটনার খতিয়ে দেখতে বলেছেন।

 অটল বিহারী বাজপেয়ীর ৯৫ তম জন্মদিনে অটল বিহারী বাজপেয়ী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী বলেন, “যারা উত্তরপ্রদেশে এই তান্ডব চালিয়েছে তাঁদের উদ্দেশ্যে আমি বলতে চাই যে আপনারা বাড়িতে বসে ভাবুন যে ঠিক করলেন না ভূল করলেন। তাঁরা বাস এবং সরকারি সম্পত্তি নষ্ট করেছেন যা তাঁদের নিজেদের সন্তানদেরই”। তিনি আরও বলেন যে দেশের সকলেরই সুরক্ষিত পরিবেশে থাকার অধিকার আছে।

উত্তরপ্রদেশের পুলিশের প্রশংসা করে মোদী জানিয়েছেন, ” সুরক্ষিত পরিবেশ পাওয়া আমাদের সকলের অধিকার পাশাপাশি আইন-শৃঙ্খলাকে শ্রদ্ধা আমাদের দায়িত্ব যা নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ”। নরেন্দ্র মোদী সরকারের নাগরিকত্ব সংশোধনী আইন পাশের পর থেকেই সবচেয়ে উত্তপ্ত হয়েছে উত্তরপ্রদেশ। ফলে তিনি এও জানান পুলিশের গুলিতে মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। এদিনের বক্তব্যে নরেন্দ্র মোদী বলেন যে তাঁর সরকার বিভিন্ন সমস্যা শান্তিপূর্ণভাবে সমাধান করেছেন। রাম মন্দির ইস্যু তাঁর মধ্যে অন্যতম। কাশ্মিরে ৩৭০ ধারা বিলোপের সিদ্ধান্তে উপত্যকা স্বাধীনতা পেয়েছে।