চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী শুরু হল কালিয়াগঞ্জে

33

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ চিত্র ও ভাস্কর্য্যকে গ্রামগঞ্জে ছড়িয়ে দিতে বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে উত্তর দিনাজপুর জেকার কালিয়াগঞ্জে শুরু হল চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী।

শুক্রবার সন্ধ্যায় কালিয়াগঞ্জ পৌর বিবেকানন্দ উৎসব ভবনে এই চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনীর অনুষ্ঠানিক উদ্বোধন করেন বিধায়ক তপন দেবসিংহ, পুরপ্রধান কার্তিক পাল ও জেলা তথ্য সংস্কৃতি আধিকারিক রানা দেবদাস, উপস্থিত ছিলেন উপ পুরপ্রধান বসন্ত রায়, আয়োজক কৃষ্ণপদ বর্মন সহ অন্যান্যরা।  

এই প্রথম কালিয়াগঞ্জে আয়োজিত হচ্ছে চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী। বহিরাগত শিল্পীদের আঁকা ছবি সহ এই আন্তর্জাতিক মানের চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী চলবে তিনদিন। প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই প্রর্দশনী। আয়োজকদের মুখ্য কৃষ্ণপদ বর্মনের দাবি এই প্রর্দশনীতে বহিরাগত শিল্পীদের চিত্রকলা মুগ্ধ  করবে সকলকে। কালিয়াগঞ্জে প্রথম এমন চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী আয়োজনের উদ্দেশ্য উত্তরবঙ্গের নানা প্রান্তে বহু প্রতিভাবান চিত্র শিল্পী আছে। তাদের আঁকা ছবি তুলে ধরার উপযুক্ত প্লাটফর্ম নেই।

কলকাতায় নিয়মিত চিত্র ও ভাস্কর্য্য প্রর্দশনী হয় বলে সেখানে অনেক নামীদামী চিত্র শিল্পী উঠে আসছে। কিন্তু উত্তরের চিত্র শিল্পীরা প্লাটফর্মের অভাবে বঞ্চিত। এই বঞ্চনার অবসান ঘটানোর জন্য কালিয়াগঞ্জের মতো ছোট্ট শহরে প্রথম এই আয়োজন। শহরের বসবাসকারী কৃষ্টি ও সংস্কৃতিপ্রেমী মানুষদের জন্য এই প্রর্দশনীর আয়োজন।