পূজা মণ্ডপের পেছনে বিস্ফোরনের ঘটনা,আতঙ্ক রায়গঞ্জে

27

তুষারকান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ উত্তর দিনাজপুর পূজা মন্ডপের পেছনের একটি ঘরে বিস্ফোরনে ব্যাপক আতঙ্ক ছড়ালো এলাকায়। ঘটনাটি ঘটে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের দক্ষিণ বীরনগর এলাকায়। তবে বিস্ফোরনে  হতাহতের কোনও ঘটনা ঘটেনি। খবর পেয়ে  ঘটনাস্থলে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ ও দমকল বাহিনী। বিস্ফোরনে ফেটে যাওয়া অংশ সংগ্রহ করার পাশাপাশি এলাকায় আরও কিছু বিস্ফোরক সামগ্রী আছে কিনা তার তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে স্নিফার ডগ। এসেছেন জেলা পুলিশের  বোমা বিশেষজ্ঞ দল। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ শহরের দক্ষিন বীরনগর এলাকায় বিপ্লবী ক্লাবের দূর্গা মন্দিরের পেছনের একটি ঘর থেকে বিস্ফোরনের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা।  বিস্ফোরনে কোন হতাহত না হলেও এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পরে।

রায়গঞ্জ পুরসভার স্থানীয় তৃনমূল কাউন্সিলর তপন দাস বলেন, তিনি সেই সময় বাড়িতেই ছিলেন। প্রচন্ড শব্দ শুনে বাইরে বেড়িয়ে আসেন, এলাকার একটি মন্দিরের পাশের ঘর থেকে ধোঁয়া বের হতে দেখেন। রায়গঞ্জ থানার পুলিশ ও দমকল বাহিনীকে খবর দেওয়া হলে  তারা দ্রুত এসে পৌঁছায়। কিভাবে এবং কোথা থেকে এ ধরনের ঘটনা ঘটলো তা তিনি কিছুই জানেননা।

এদিকে মন্দিরের পাশের ঘরে বিস্ফোরনে ঘরের টিনের চাল ফেটে যায়। ওই ঘরে আরও বিস্ফোরক কিছু সামগ্রী আছে কিনা তা তল্লাশি চালাচ্ছে পুলিশ ও দমকল বাহনী। পুলিশ ঘটনাস্থলে এসে প্রাথমিক তদন্তের পর স্লিপার ডগ নামিয়েছে। নামানো হয়েছে উত্তর দিনাজপুর জেলা পুলিশের বোমা বিশেষজ্ঞ টিমকে। বিপ্লবী ক্লাবের এবারের দূর্গাপুজো মন্ডপের সামনে থাকা  মন্দিরের পাশের ঘরে বিস্ফোরণ ঘটায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।