আগামী মাসেই নির্ধারিত হতে চলেছে টি ২০ বিশ্বকাপের ভাগ্য

46

ওয়েব ডেস্ক, ২১ মেঃ আইসিসির আলোচনা সভার আগেই বৈঠক ডেকেছে বিসিসিআই। ভারতে করোনার কারনে স্থগিত হয়ে গেছে আইপিএল। ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসবের বাকি অংশ যে আর দেশে শেষ করা সম্ভব নয়, তা আগেই কার্যত নিশ্চিত করেছেন ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই। দেশে ক্রমবর্ধমান মহামারির আবহে অনিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য।

বিশ্বকাপের জন্য মোটামুটি নয়টি মাঠ নির্ধারণ করে ফেলেছিল বিসিসিআই। তবে পথের কাঁটা হয়ে দাঁড়াল করোনা। বর্তমান পরিস্থিতিতে বছরের শেষের দিকে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপের ভবিষ্যৎও ধোঁয়াশার মধ্যে।

তবে শ্রীঘই জট কাটতে চলেছে। ১ জুন আইসিসির বোর্ডের আলোচনা সভায় নির্ধারিত হতে পারে বিশ্বকাপের ভবিষৎ। সেই আলোচনা সভার ঠিক দুই দিন আগে ২৯ মে আলোচনায় বসতে চলেছে বিসিসিআই। আইসিসির সভার আগে সর্বসম্মতিক্রমে পরিস্থিতি খতিয়ে দেখে একটি সিদ্ধান্তে পৌঁছানোই এই সভার আসল উদ্দেশ্য।

সুত্র মারফৎ জানাযায় ‘ভারতের বর্তমান পরিস্থিতির ব্যাপারে আইসিসি ভালভাবেই অবগত। তবে ১ জুন সভার আগে কী হবে না হবে সে বিষয়ে জল্পনা ক্রমে বেড়েই চলেছে। তবে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য সকলকেই ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে।’ ভারতে একান্তই টুর্নামেন্ট আয়োজন না করা গেলে ব্যাকআপ হিসাবে রয়েছে পূর্ব নির্ধারিত সংযুক্ত আরব আমিরশাহী। তবে মরুশহরে বিশ্বকাপ আয়োজিত হলেও তার স্বত্ব থাকবে ভারতীয় বোর্ডের দখলেই।