প্রতি ছক্কায় ২৫০ ডলার পাবেন দাবানলে ক্ষতিগ্রস্থরা

135

ওয়েব ডেস্ক, ৪ জানুয়ারিঃ ভয়ঙ্কর দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া।আর এর জেরে কয়েক হাজার মানুষ ঘরছাড়া, পুড়েছে প্রায় ১২০০ বাড়ি।পাশাপাশি, অগুন্তি পশুপাখি মারা গিয়েছে এই আগুনে পুড়ে। দাবানলের ভয়াল আগুন এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ফলে ক্ষয়ক্ষতির পরিমান আরও বাড়বে বলেই মনে করছে অস্ট্রেলিয়া সরকার।

এবার এই দুর্গতদের সাহায্যার্থে এগিয়ে এলেন অজি ক্রিকেটারেরা। সকলেই তাঁদের সামর্থমতো এই দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন।অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ক্রিস লিন টুইটারে ঘোষণা করেন, বিগ ব্যাশে এবার তিনি যতগুলো ছক্কা মারবেন প্রতিটি ছয়ের জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার করে তিনি দাবানলে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে দেবেন।লিনের এই পদ্ধতি অত্যন্ত মনে ধরে তাঁর সতীর্থদের। এরপর একে একে গ্লেন ম্যাক্সওয়েল, ডার্চি শর্টও এমনই ঘোষণা করেন। প্রত্যেকেই ২৫০ ডলার করে রেড ক্রস বুশফায়ার আপিলে দান করার কথা জানান।

ক্রিস লিন এখনও পর্যন্ত বিগ ব্যাশে ১২টি ছয় মেরেছেন, ম্যাক্সওয়েল ৯টি। অপরদিকে অফ স্পিনার ফাওয়াদ আহমেদ ২টি ছয়ের পাশাপাশি ৭টি উইকেটও নিয়েছেন। অপরদিকে ক্রিকেট অস্ট্রেলিয়াও পিছিয়ে নেই দাবানলের ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে।আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দুটি ওয়ান-ডে ম্যাচেও অর্থ সাহায্য করার কথা জানিয়ে দিয়েছে তাঁরা।

প্রসঙ্গত, গত বছরই দাবালনলের আগুনে ভস্মীভূত হয়ে যায় পৃথিবীর ফুসফুস বলে খ্যাত সুদূর আফ্রিকার নীলনদের অববাহিকার ঘন অরণ্য আমাজন। ওই ঘটনা নিয়ে সারা বিশ্বের কাছে প্রশ্নের মুখে পড়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। অবশেষে পৃথিবীর একাধিক দেশের চেষ্টায় আগুনের লেনিহান শিখার গ্রাস থেকে মুক্তি পেয়েছে আমাজন।