রাজ্যপালের আমন্ত্রণ আসলেন না মুখ্যমন্ত্রী

186

ওয়েব ডেস্ক, ২৫ ডিসেম্বরঃ বড়দিনের সকালেই সংঘাত শুরু রাজ্য-রাজ্যপালের। এবার জগদীপ ধনকরের আমন্ত্রণকে উপেক্ষা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে বুধবার প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ৯৫ তম জন্মদিন। সেই উপলক্ষে এদিন সকালে রাজভবনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রন করা হয় ছবি উদ্বোধন করার জন্য। কিন্তু রাজ্যপালের আমন্ত্রণ কার্যত ফিরিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন রাজ্যপাল জানান, আজকের এই বিশেষ দিনে চাইলে অনেককেই প্রাক্তন প্রধানমন্ত্রীর ছবি উদ্বোধন অনুষ্ঠানে ডাকতে পারতাম। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ডাকলাম, কারণ তাঁর সঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রীর সম্পর্ক ভাল ছিল। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো সত্ত্বেও তিনি তাতে সাড়া দিলেন না। অন্যদের ডাকলে হয়তো তাঁরা সম্মানিত বোধ করতেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র হেনস্থার সময়ে রাজ্যপালের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ রাজ্য সরকারের। এরপর একাধিক ইস্যুতে বারংবার রাজ্য সরকারের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন জগদীপ ধনকর। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপালের গাড়ি আটকে উঠেছিল গো-ব্যাক শ্লোগান। এবার সেই সংঘাতেরই নবতম সংযোজন জগদীপ ধনকরের আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর নীরবে ফিরিয়ে দেওয়া।