দিনহাটা কলেজে লাইটার বন্দুক নিয়ে বহিরাগতদের দাদাগিরি, উত্তেজনা

655

দিনহাটা, ৮ জুলাইঃ বৃহস্পতিবার দুপুরে বন্দুকের মত দেখতে একটি লাইটার নিয়ে দিনহাটা কলেজের মধ্যে চার বহিরাগত ঢুকে কলেজর অশিক্ষক কর্মচারী ও পড়ুয়াদের সাথে  বচসায় জরানোয় চাঞ্চল্য ছড়ায়। ঘটনার খবর পেয়ে ছুটে যায় দিনহাটা থানার পুলিস। অভিযোগ, দিনহাটার এক তৃণমূল নেতার ঘনিষ্ঠ ওই চার যুবক এদিন দুপুরে কলেজের ভিতরে ঢুকে অফিস স্টাফদের গালিগালাজ করেন। পরে বের হয়ে কলেজ ক্যাম্পাসে থাকা কয়েক জন ছাত্রের সঙ্গে বচসা বাধে। এরপর তাদের কাছ থেকে আগ্নেয়অস্ত্রের মত দেখতে একটি লাইটার পাওয়ায় যায়। তা দেখেই সেখানে থাকা পড়ুয়ারা আতঙ্কিত হয়ে পড়লে সেখান থেকে দৌড়ে পালিয়ে যায় ওই চার বহিরাগত যুবক।

কলেজের চতুর্থ বর্ষের ছাত্র আমির আলম বলেন, এক তৃণমূল নেতার ঘনিষ্ঠ বহিরাগত চারজন বারংবার দিনহাটা কলেজে ঢুকে অশান্তি সৃষ্টি কারার চেষ্টা করছে। এদিনও নতুন করে অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছিল। অফিস রুমে ঢুকে সেখানে থাকা কর্মী দের গালিগালাজ করে। সেখান থেকে বেড়িয়ে এসে কয়েকজন ছাত্রের সাথে বচসা শুরু করে। পরে অন্যরা গিয়ে তার কাছে থাকা অবিকল একটি আগ্নেয়অস্ত্র মত দেখেতে একটি যন্ত্র পাওয়া যায়। তার ফলে ছাত্ররা আতঙ্কিত হয়ে পড়লে সেই সুযোগে তারা পালিয়ে যায়। পুলিস এসে সেটি নিয়ে যায়। পরে জানতে পারা গেছে সেটি বন্দুকের মত দেখতে একটি লাইটার।

এ বিষয়ে দিনহাটা কলেজের টিআইসি পার্থ সারথি দাস বলেন, কলেজ চত্বরে সাময়িক উত্তেজনা ছড়িয়েছিল। খবর পেয়ে আমরা দ্রুত ছুটে যাই। সঙ্গে সঙ্গেই দিনহাটা থানার পুলিস আসে। ফলে বড় কোন সমস্যা হয় নি। দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন, বন্দুকের মত দেখতে হলেও সেটি একটি লাইটার। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।