গ্রাম পঞ্চায়েতের কাজের টেন্ডারের কাটমানি নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

29

বিশ্বজিৎ মণ্ডল, মালদা: পঞ্চায়েতের টেন্ডারের কাটমানি নিয়ে তৃণমূলের দলীয় বিবাদ। দলীয় প্রধানের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল নেতা সহ তার দলবল বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মালদার কালিয়াচক থানার সুজাপুর গ্রাম পঞ্চায়েতে।

তৃণমূল প্রধান আরিফ আলি বাড়িতে হামলা চালানর অভিযোগ স্থানীয় তৃণমূল নেতা এসারুদ্দিন মন্ডল ও সহরুল বিশ্বাসের দলবলের বিরুদ্ধে। প্রধানের কাকাকে মেরে হাত ভেঙে দেওয়ার অভিযোগ। ওই ঘটনার আক্রান্তের পরিবার কালিয়াচক থানায় অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনায় চরম অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব।

তৃণমূল প্রধান আরিফ আলীর অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের টেন্ডার করাকে কেন্দ্র করে তার সাথে বিরোধ বাধে এলাকারই তৃণমূল নেতা এসরুদ্দিন মন্ডল ও সহরুল বিশ্বাসের সাথে। তার কাছ থেকে ৫ লক্ষ টাকা কাটমানি দাবি করে এই দুই নেতা। আর তা না দেওয়ায় তার বাড়িতে হামলা চালানো হয়। এতে গুরুতর আহত হয় তার কাকা আশরাফুল মন্ডল। বর্তমানে সে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

যদিও প্রধানের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন মূল অভিযুক্ত তৃণমূল নেতা সহুরুল বিশ্বাস। তার দাবি, এই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।সেই কারণেই মানুষের দৃষ্টি ঘোরাতে এই ধরনের অভিযোগ করছেন প্রধান। তার আরও অভিযোগ, আমার ছেলে উষামার্টিন স্কুলের হোস্টেলে আছে তার বয়স ১৫ তার নামে কেস করেছে প্রধান। আমার শ্যালক দিল্লিতে আছে তার নাম দিয়েছে। তারা কিভাবে তাকে মারতে আসল।

তার পাল্টা অভিযোগ, প্রধান সুজাপুরকে অশান্ত করার চেষ্টা করছে। বাড়ির চারদিকে সিসিটিভি-র ক্যমেরা লাগান। সেই ফুটেজ দেখা হোক তাহলেই আসল তথ্য বেরিয়ে আসবে।