নিজের দলের গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির নিয়ে অভিযোগ আনলেন তৃণমূলের অঞ্চল সভাপতি

247

কমল মজুমদার, জঙ্গিপুরঃ  নিজের দলের পঞ্চায়েতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করল দলের স্থানীয় নেতা। শুধু প্রশাসনিক স্তরেই নয়, রাজ্যের মুখ্যমন্ত্রীকেও এই অভিযোগ জানানো হয় বলে খবর। দলের অঞ্চল সভাপতির এই কাণ্ডে এখন অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। মুর্শিদাবাদের সুতি-১ ব্লকের হাড়োয়া অঞ্চলের তৃণমূলের কংগ্রেসের সভাপতি কটা শেখ এলাকার পঞ্চায়েত স্তরে এমজিএনআরজিএ  প্রকল্পের ১০০ দিনের কাজে ব্যপক দুর্নীতি হয়েছে এই অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ করেছেন।এরপাশাপাশি জেলা শাসক ও বিডিওকেও লিখিত অভিযোগ করেন তিনি।

কটা শেখের অভিযোগ,হাড়োয়া গ্রাম পঞ্চায়েতের  তরফ থেকে  এমজিএনআরজিএ প্রকল্পের অধীন বৃক্ষরোপণ করার কথা থাকলেও সেখানে একটিও গাছ লাগানো হয় নি। বরং ওই স্কিমের সমস্ত টাকা তুলে নেওয়া হয়েছে।আর এই নিয়ে বার বার পঞ্চায়েতে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা হয় নি।

এর পাশাপাশি কটা শেখের আরো অভিযোগ,পঞ্চায়েতের কম্পিউটার কেনা,গ্রামে টিউবওয়েল বসানো সহ রাস্তা নির্মাণের কাজেও প্রচুর টাকার দুর্নীতি করেছে তৃণমূল পরিচালিত হাড়োয়া গ্রাম পঞ্চায়েত।

যদিও হাড়োয়া গ্রামপঞ্চায়েতের তরফ থেকে এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্যেশ্য প্রনোদিত বলা হয়েছে।

দূর্নীতির এই অভিযোগের ভিত্তিতে সুতি-১ ব্লকের বিডিও রবীন্দ্রনাথ বারুই জানিয়েছেন,আমরা হাড়োয়া গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির বিষয়ে একটা লিখিত অভিযোগ পেয়েছি।এই বিষয়ে তদন্ত করে দেখা হবে।