হৃদয় চাইছে ভারত জিতুক, কিন্তু মাথা বলছে পাকিস্তান: মনোজ তিওয়ারি

172

ওয়েব ডেস্ক, ২৪ অক্টোবরঃ আর কিছুক্ষণের অপেক্ষা তারপরেই শুরু হচ্ছে ভারত পাকিস্তানের হাইভোল্টেজ টি২০ ম্যাচ। এবারের বিশ্বকাপে ভারত আর পাকিস্তান একই গ্রুপে রয়েছে। আর তাঁদের প্রথম খেলা হবে আজকে। ম্যাচের আগে দুই দলই নিজেদের প্রশিক্ষণ সেরে নিয়েছে। অন্যদিকে, দুই দেশের ক্রিকেট ফ্যান সহ আপামর ক্রিকেট প্রেমী আজকের এই ম্যাচ দেখার অপেক্ষায় বসে রয়েছেন।

একদিকে, বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পুরনো রেকর্ড ধরে রাখতে আজ মাঠে নামছে কোহলিরা। অন্যদিকে, ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথমবার জয় হাসিল করার চাপ নিয়ে মাঠে নামছে বাবর আজমরা। আর এরই মধ্যে ভারতের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে এই ম্যাচে খানিকটা হলেও এগিয়ে রাখছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি বলেন, ‘হৃদয় চাইছে ভারত জিতুক, কিন্তু মাথা বলছে পাকিস্তান।”মনোজবাবু বলেন, ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই স্নায়ুযুদ্ধ। আমাদের মতো ভারতীয়রা বা ক্রিকেটাররা সবসময় চাইবে ভারতই জিতুক। তবে বাবররাও জয়ের জন্য মরিয়া লড়াই চালাবে। ২০০৮ সালে ভারতীয় দলে অভিষেক হয়েছিল মনোজ তিওয়ারির। ৩ ফেব্রুয়ারি ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর প্রথম ম্যাচ ছিল। আর ২০১৫ সালের ১০ জুলাই জিম্বাবুয়ের বিরুদ্ধে শেষ এক দিবসিয় ম্যাচ খেলেছিলেন তিনি। নিজের কেরিয়ারের ১২টি ম্যাচে একটি শতরান আর একটি অর্ধশত রানে তিনি মোট ২৮৭ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১০৪ রানে অপরাজিত থাকা ওনার কেরিয়ারের সবথেকে বড় ইনিংস।

এরপর তিনি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস ও কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেন। ২০০৮ থেকে ২০১২ সালের আইপিএল কেরিয়ারে তিনি ৪৮টি ইনিংসে ৯৬৯ রান করেছিলেন। তাঁর সর্বশ্রেষ্ঠ স্কোর ছিল ৭৫। বর্তমানে তিনি ক্রিকেট থেকে অবসর নিয়ে রাজনীতিতে পা রেখেছেন। তিনি এখন পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা রাজ্যের প্রতিমন্ত্রী।