ধর্মঘটের পর এবার মোদীকে কালো পতাকা দেখানোর কর্মসূচী নিয়ে পথে নামছে বাম

75

ওয়েব ডেস্ক, ৯ জানুয়ারিঃ বামপন্থী ও সহযোগী দলের পক্ষ থেকে ডাকা দেশব্যাপী ধর্মঘটে পর এবার নয়া  কর্মসূচী নিয়ে পথে নামছে বামফ্রন্ট।আগামী ১১ ও ১২ই জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কালো পতাকা দেখানোর কর্মসূচী নিয়েছে তারা। আগামী ১১ই জানুয়ারি পোর্ট ট্রাস্টের এক অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সিএএ ও এনআরসি-র বিরোধিতা করার জন্য প্রধানমন্ত্রীর এই দু’দিনের সফরকে কাজে লাগাতে চাইছে বামেরা।

বিমান বসু এক বিবৃতি জারি করে বলেন, “১৭টি বামপন্থী ও সহযোগী দলের মিলিত উদ‍্যোগে ১১ ও ১২ই জানুয়ারি দু’দিনই রাজ‍্যের জেলা সদর দফতরে এবং কলকাতা শহরের বিভিন্ন জায়গায় ফ্ল‍্যাগ, ফেস্টুন না নিয়ে ‘নরেন্দ্র মোদী গো ব‍্যাক’ শ্লোগান দিয়ে কালো পতাকা দেখানোর কর্মসূচী রূপায়ণ করতে হবে।”

গতকাল সিএএ ও এনআরসি বাতিল সহ একাধিক দাবিতে বাম -কংগ্রেস কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের ডাকা সাধারণ ধর্মঘটে কার্যত স্তব্ধ হয়ে যায় বাংলা। ধর্মঘটের সাফল্যে রাজ‍্যবাসীকে অভিনন্দন জানিয়ে বিবৃতিতে বলা হয়, “দেশের নাগরিকদের ভোটে নির্বাচিত হয়ে এসে তাঁদেরই ধর্মের ভিত্তিতে বিভাজন করে নাগরিকত্ব কেড়ে নেওয়ার যে অপপ্রয়াস আরএসএস-বিজেপি’র নেতৃত্বে কেন্দ্রীয় সরকার নিয়েছে তার প্রতিবাদে সারা দেশের মানুষ সোচ্চার হয়েছেন। বুধবারের ধর্মঘটেও এই প্রতিবাদ সোচ্চারে প্রতিফলিত হয়েছে।”