মালদা নালাগোলা রাজ্য সড়কের কালভাটের নিচের এক অংশ ভেঙে বিপত্তি

28

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ মালদা নালাগোলা রাজ্য সড়কের কালভাটের অ্যাপ্রোচ রোড নিচে এক অংশ ভেঙে বিপত্তি। সকাল থেকেই এই রুটে সমস্ত রকমের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে এর ফলে ওই রাস্তা দিয়ে মালদা ছাড়াও দক্ষিণ দিনাজপুরের সঙ্গেও যোগাযোগ রয়েছে।

রবিবার ভোর পাঁচটা নাগাদ হবিবপুর ব্লকের হুরাবাড়ি এবং বেগুন বাড়ির মাঝামাঝি এলাকায় এই ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, প্রশাসনের উদাসীনতার ফলে এই ঘটনা ঘটে। এদিন সকালে হঠাৎ করে এই কালভাটের নিচু অংশে ধস দেখা যায়। ফলে মালদা নালাগোলা রুটে ছোট-বড় সমস্ত রকম যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সকালে কোনরকমে ঝুঁকি নিয়ে চলেছে সাইকেল ও মোটর বাইক। দুপুরের দিকে তাও বন্ধ করে দেয় প্রশাসন।

লাগাতার বৃষ্টি এবং স্থানীয় খাড়িতে জলস্তর বৃদ্ধির ফলে অ্যাপ্রোচ রোডের নিচের মাটি আলগা হয়েই বিপত্তি বলে অনুমান। বর্তমান করোনা আবহের মধ্যে কাটছে তাদের দিন। কেউ করোনা আক্রান্ত হলে কিভাবে হাসপাতালে পৌঁছাবে। এখনো পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কোন ভূমিকা গ্রহণ করা হয়নি। কালভাট মেরামতির কোন ভূমিকা গ্রহণ করা হয়নি বলেও অভিযোগ করেন স্থানীয়রা। পরে ঘটনাস্থলে হবিবপুর থানার বিডিও এবং পূর্ত দপ্তরের ইঞ্জিনিয়াররা যায়।