কোচবিহার ২ নং ব্লকে ছাত্র-যুব উৎসব সূচনা করলেন মন্ত্রী

73

কোচবিহার, ১৭ জানুয়ারিঃ রাজ্য সরকারের সরকারের যুব কল্যাণ দপ্তর ও ক্রীড়া বিভাগ আয়োজিত ছাত্র-যুব উৎসব শুরু হল কোচবিহারে। শুক্রবার জেলার ২ নং ব্লকে এই উৎসবের সূচনা করেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য পরিমল বর্মন, যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের আধিকারিকরা। এদিন প্রদীপ জালিয়ে এই অনুষ্ঠানের সূচনা করেন মন্ত্রী। এদিন ছাত্র-যুব উৎসবকে ঘিরে নাচে, গানে মুখরিত ছিল অনুষ্ঠান প্রাঙ্গণ।

প্রসঙ্গত, এই উৎসবের ফলে আগামী দিনে ছাত্র যুবরা বিভিন্ন সুবিধে পাবে। জেলার বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন তাঁরা। শুধু প্রতিযোগিতাই নয়, বিজ্ঞান বিষয়ক বিভিন্ন কর্মযজ্ঞে অংশ নেওয়ার সুযোগ তাঁরা পাবে। আর সেই লক্ষ্যেকে সামনে রেখে ব্লক স্তর থেকে জেলায হয়ে রাজ্য পর্যন্ত এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। ভবিষ্যতের ভবিষ্যৎ খুঁজে বের করার মঞ্চ এই উৎসব।

এদিন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ বলেন, ছাত্র যুবদের প্রতিভা অন্বেষণে এধরনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। ছাত্র যুবরা আগামীদিনের ভবিষ্যত। তাই তাঁদের প্রতিভাকে তুলে ধরতে এই উৎসব ব্লক থেকে জেলা হয়ে রাজ্যস্তর পর্যন্ত চলছে।