দিনহাটায় ২টি তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য

250

দিনহাটা, ২৪ ডিসেম্বর: দুটি তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল দিনহাটা। ঘটনাটি ঘটেছে দিনহাটা ২ নং ব্লকের বড়শাকদল গ্রাম পঞ্চায়েত এলাকার অন্তর্গত প্রথম খন্ড লাংগুলিয়া গ্রামে। সোমবার কাক ভোরে ওই গ্রামের পাতি মিলের পাশে দুটি তাজা বোমা দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে সাহেবগঞ্জ থানার পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে বোমা দুটি উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘এদিন যে বোমা উদ্ধার হয় সেই বোমা যদি কোনো শিশুর হাতে পড়তো তাহলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল’।

পুলিশ সুত্রে জানা যায়, স্থানীয় লোকজন ওই তাজা বোমা দুটিকে দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে ওই বোমা দুটিকে উদ্ধার করে নিয়ে আসা হয়। কিভাবে ওই বোমা দুটি ওই স্থানে এল এবং এর পেছনে কারা জড়িত তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

প্রসঙ্গত, দিনকয়েক আগে দিনহাটা ২ নং ব্লকের মর্নেয়া এলাকার থেকে বেশ কয়েকটি তাজা বোমা উদ্ধার করে সাহেবগঞ্জ থানার পুলিশ। কোন রাজনৈতিক দল এই বোমা ব্যবহারের উদ্দেশ্যে এলাকায় আমদানি করেছিল ওই এলাকার অনেকেই তা মনে করেন। গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকে দিনহাটার বিভিন্ন এলাকায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ এবং লোকসভা নির্বাচনের পর তৃণমূল ও বিজেপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইদানীং সংঘর্ষ বোমাবাজি সহ নানা আগ্নেয়াস্ত্রের ব্যবহার হচ্ছে।