তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির কার্যালয় ভেঙে ফেললো পুরসভা

20

ওয়েব ডেস্ক, ১১ জুলাইঃ একেই হয়তো বলে রাজধর্ম। বীরভূমের সিউড়ি শহরে নিকাশি ব্যবস্থার উন্নতির জন্য ড্রেনের উপরে থাকা জবরদখলগুলিকে সরানোর কাজ শুরু করেছে পুরসভা। শহরের বিভিন্ন জায়গায় নর্দমার উপরে থাকা একাধিক দোকানকেও সরিয়ে দেওয়া হচ্ছে। এদিকে সিউড়ি বাসস্ট্যান্ড সংগলগ্ন ট্যাক্সি স্ট্যান্ডের পাশেই ছিল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির কার্যালয়। দেওয়ালে আঁকা ছিল ঘাসফুল। দলের নেতা কর্মীরা এই কার্যালয়ের যাতায়াতও করতেন। রবিবার সকালে বুলডোজার দিয়ে ভেঙে ফেলা হল কার্যত এই অবৈধ নির্মাণ। সিউড়ি পুরসভার আধিকারিক ও পুলিশের উপস্থিতিতে এদিন এই উচ্ছেদপর্ব চলে।

তবে পুরসভার পক্ষ থেকে আগাম এব্যাপারে জানানো হয়েছিল। সেইমতো অনেকেই তাঁদের জিনিসপত্র অন্যত্র সরিয়ে নিয়েছিলেন। শাসকদলের ওই কার্যালয়ের ভেতর থেকেও সংগঠনের জিনিসপত্র সরিয়ে ফেলা হয়েছিল। সকলের সামনে এদিন ভেঙে ফেলা হল সেই কার্যালয়। এমনকী তৃণমূল সমর্থকদের একাংশর পুরসভাকে এব্যাপারে সহায়তাও করেছেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

বাসিন্দাদের একাংশের মতে,শহরের বিভিন্ন এলাকাতেই নর্দমার উপর অবৈধ নির্মাণ রয়েছে। রাস্তার একাংশ দখল করেও দোকান গড়ে উঠেছে। এর জেরে আরও ঘিঞ্জি হয়ে যাচ্ছে সিউড়ি শহর। নর্দমার উপর দোকান গজিয়ে ওঠায় নর্দমা পরিস্কার করা যাচ্ছে না। তবে দলীয় সংকীর্ণতার উপরে উঠে কোনও পক্ষপাত না করে বৃহত্তর স্বার্থে দলীয় কার্যালয় ভেঙে দেওয়ার বিষয়টি নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।