নতুন সাজে মঙ্গলবার থেকে শুরু হল মালদা জেলা ৩১ তম বইমেলা

49

বিশ্বজিৎ মন্ডল, মালদাঃ নতুন সাজে মঙ্গলবার থেকে শুরু হল মালদা জেলা ৩১ তম বইমেলা। দুপুর দুটোই শহরের বৃন্দাবনী ময়দান থেকে এই মর্মে এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা এই বর্ণাঢ্য শোভাযাত্রায় পা মিলিয়ে ছিল। গোটা শহর পরিক্রমা করে মিছিলে গিয়ে শেষ হয় বইমেলা প্রাঙ্গণ মালদা কলেজ মাঠে গিয়ে। এরপর আনুষ্ঠানিকভাবে মালদা জেলা বইমেলার উদ্বোধন করেন বিশিষ্ট সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী। ফিতে কেটে এবং আকাশে সাদা পায়রা উড়িয়ে বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এছাড়াও এদিন মালদা জেলা বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক রাজষি মিত্র, রাজ্য মহিলা কমিশনের সহ-সভাপতি মৌসম বেনজির নূর, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল,
পুলিশ সুপার অলোক রাজোরিয়া, ইংলিশ বাজার বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিহার রঞ্জন ঘোষ, ইংলিশ বাজার পৌরসভা ভাইস চেয়ারম্যান দুলাল সরকার, অম্লান ভাদুড়ী সহ অন্যান্যরা।
বইমেলা প্রাঙ্গণে বিভিন্ন অনুষ্ঠানের জন্য গড়ে তোলা হয়েছে দুটি মঞ্চ। জানা গেছে এবছর প্রায় 160 টি প্রকাশনা তাঁদের বইয়ের সমাহার নিয়ে হাজির হয়েছে। রয়েছে বাংলাদেশের বইয়ের স্টলও।