ভেঙ্গে পরল পুরানো বাড়ি, আতঙ্ক এলাকায়

100

পার্থ দাস,বীরভূমঃ একটি পুরানো বাড়ি ভেঙ্গে পরাকে কেন্দ্র করে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে এলাকায়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বীরভূম জেলার সিউড়ির ৬ নম্বর ওয়ার্ডের বাজারপাড়ায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন দুপুরে ওই এলাকার সবজি বাজারের পাশে হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই পুরানো দ্বিতল বাড়িটি। ঘটনায় আতঙ্কিত হয়ে পরে সেখানে থাকা স্থানীয় বাসিন্দারা। এই বাড়ি ভেঙে পড়ায় ক্ষতিগ্রস্থ হয় ওই বাড়ির পাশে থাকা রামকৃষ্ণ আশ্রমের জেসি প্রাইমারি স্কুলের মিড ডে মিলের ঘরটি।

ঘটনায় স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন, প্রায় দেড়শ বছরের পুরনো এই বাড়িটি। বারবার বাড়ির মালিককে শ্যামল কুমার দাসকে জানানো সত্বেও তিনি কোনও আগ্রহ দেখাননি। ঘটনায় এলাকার স্থানীয় পৌরসভার কাউন্সিলরকে মৌখিকভাবে জানানো হয়েছে।

এবিষয়ে স্থানীয় বাসিন্দা প্রসেনজিৎ দাস বলেন, এই বাড়িটি দীর্ঘদিনের পুরোনো ছিল। আজ হঠাৎই দুপুরে ভেঙ্গে পরে বাড়িটি। দুপুরে ঘটনাটি হওয়ায় বহু মানুষ প্রানহানি থেকে বেঁচে গেছে । আমরা বর্তমানে খুব আতঙ্কে রয়েছি। এলাকায় কয়েকটি বাড়ির একই চেহারা। প্রশাসন যদি এই বাড়ি গুলির রক্ষণাবেক্ষণের জন্য সঠিক ব্যবস্থা না নেয় তাহলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে।

ঘটনা প্রসঙ্গে বীরভূমের রামকৃষ্ণ আশ্রমের সম্পাদক স্বামী অমিতানন্দ মহারাজ বলেন, আমাদের একটি প্রাইমারি স্কুল রয়েছে, হঠাৎই ওই বাড়িটি হুড়মুড়িয়ে ভেঙ্গে পরায় ক্ষতিগ্রস্থ হয় আমাদের স্কুলের মিডেমিলের ঘরটি। ছাত্র ছাত্রী না থাকার কারনে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছে।