রাজস্থানে ধৃত পাকিস্তানি গুপ্তচর, সেনার তথ্য সংগ্রহ করাই ছিল লক্ষ্য

14

ওয়েব ডেস্ক, ১৩ সেপ্টেম্বরঃ রাজস্থানের বারমার থেকে এক পাকিস্তানি গুপ্তচরকে আটক করল নিরাপত্তাবাহিনী। জানা গেছে কিশোর নামে ওই গুপ্তচরকে বারমের-এর কাছে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকতে সাহায্য করেছে পাকিস্তানি সেনা।

রাজস্থান প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে সীমান্ত টপকে ভারত অনুপ্রবেশ করেছিল ধৃত। তারপর বারমেরের একটি গ্রামে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছিল। গ্রামবাসীরা তাকে দেখতে পেয়ে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

এরপর ৩ দিন ধরে ধৃতকে জেরা করে বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছেন আধিকারিকরা। কিশোর নামে ওই গুপ্তচরকে ভারতে অনুপ্রবেশ করে সেনা ও বিএসএফের সম্পর্কে খবর নিতে বলেছিল তার মামা। সেই লক্ষ্যে সে পাকিস্তানের খোখরাপার শহরে ট্রেনে করে আসে।

তারপর রাজস্থানের বারমেরের কাছে সীমান্ত পেরিয়ে তাকে ভারতে ঢুকতে সাহায্য করে পাকিস্তান সেনাবাহিনী। শুধু তাই নয়, জঙ্গলের রাস্তা দিয়ে অনুপ্রবেশ করার সময় তাকে যাতে কেউ চিনতে না পারে তাই সুবজ পোশাকও পরানো হয়েছিল।

জেরায় কিশোর জানিয়েছে, এক মামা পাকিস্তানের গুপ্তচরের এজেন্সির সঙ্গে যুক্ত। সেই তাঁকে সীমান্ত পেরিয়ে ভারতীয় সেনা ও নিরাপত্তারক্ষীদের তথ্য সংগ্রহ করতে ভারতে পাঠানো হয়েছে। সে এও জানিয়েছে, পাকিস্তানের খোখরাপার শহরে ট্রেনে করে এখানে এসেছে। পাকিস্তানের সেনারাই তাকে সীমান্ত পেরোতে সাহায্য করেছে।