এলাকার নিরাপত্তার দাবিতে প্রশাসনের দায়স্থ কোচবিহার পাটাকুড়া এলাকার মানুষ

289

কোচবিহার,২৭ ডিসেম্বরঃ সম্প্রতি রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয় কোচবিহার শহরের পাটাকুড়ার ফাঁসিরঘাট ও রানিবাগান সংলগ্ন এলাকা। বিজেপি তৃণমূলের দফায় দফায় সংঘর্ষে রনক্ষেত্র হয়ে ওঠে ওই এলাকা। রাজনৈতিক সংঘর্ষে বিভিন্ন সময়ে উত্তেজনা ছড়িয়েছিল জেলার বিভিন্ন গ্রাম গ্রামান্তরে। কিন্তু সেই অশান্তির আঁচ পৌঁছয়নি ঐতিহ্যের এই শহরে। সাম্প্রতিক কয়েকটি ঘটনা এই শহরের মানুষের মধ্যে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। তার মধ্যে অন্যতম শহরের ১৮ নং ওয়ার্ডের এই ঘটনা।

ওইদিন স্থানীয় এক রাজনৈতিক কার্যালয় ভাঙ্গাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠে ওই এলাকার পরিবেশ। এই ঘটনার জেরে ওই এলাকায় রাজনৈতিক সংঘর্ষের ঘটনা ঘটে। দফা দফায় চলে বোমাবাজি, ভাঙচুর করা হয় এলাকার বেশকিছু দোকানপাট ও টোটো। তাই এধরনের ঘটনা যাতে আর না ঘটে তার আর্জি জানিয়ে প্রশাসনের দায়স্থ হল ওই এলাকার সাধারন নাগরিক। এদিন তাঁরা একত্রিত হয়ে জেলা শাসকের দপ্তরে স্মারকপত্র জমা দেয়।

এবিষয়ে স্থানীয় বাসিন্দাদের পক্ষে প্রকাশ চন্দ্র ভট্টাচার্য বলেন, শান্ত এলাকা অশান্ত করার চেষ্টা চলছে। কিছুলোক রাজনৈতিক সুবিধা চরিতার্থ করতে এইসব ঘটাচ্ছে। এই কারনে এলাকার মানুষেরা খুবই ভীত হয়ে রয়েছি। আমাদের চাই, পুলিশ প্রশাসন সেই জায়গার নিরাপত্তার ব্যাপারে নজর দিক এবং আমাদের নিরাপত্তা সুনিশ্চিত করুক। পাশাপাশি সেদিনের ঘটনার তদন্ত করে দোষীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করুক।