প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচার না করায় সাসপেন্ড দূরদর্শনের আধিকারিক

415

ওয়েব ডেস্ক, ৩ অক্টোবরঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য সম্প্রচার না করার জের, অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড  করা হল দূরদর্শন অফিসারকে। অভিযোগ, গত ৩০ সেপ্টেম্বর আইআইটি মাদ্রাজের পড়ুয়াদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।নির্দেশ ছিল থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রীর সেই অনুষ্ঠান সম্প্রচার করা হয়নি চেন্নাই দূরদর্শনে। আর সেই কারণেই অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করা হল চেন্নাই দূরদর্শন কেন্দ্রের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর আর বসুমতিকে।

তবে ওই দূরদর্শন কর্মীকে বরখাস্ত করার কারণ উল্লেখ করা হয়নি। তবে চেন্নাই দূরদর্শনের কর্মীদের একাংশের অনুমান, মাদ্রাজ আইআইটিতে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচারিত না করার জন্যই, তাঁকে বরখাস্ত করা হয়েছে। জানা গেছে, উচ্চতর কর্তৃপক্ষ ওইদিন মোদীর অনুষ্ঠান সম্প্রচারের নির্দেশ দিয়েছিল আর বসুমতিকে। অভিযোগ, নির্দেশ পাওয়া তা সত্ত্বেও প্রধানমন্ত্রীর  অনুষ্ঠান সম্প্রচার করেননি তিনি। যা পরিষ্কার নিয়মবিরুদ্ধ বলে মনে করছে উচ্চতর কর্তৃপক্ষ। আর সেই কারণেই সেন্ট্রাল সিভিল সার্ভিস রুল ১৯৬৫-তে বরখাস্ত করা হয় তাঁকে৷

জানা গিয়েছে, ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যখন আইআইটি মাদ্রাজে অনুষ্ঠান করছেন, তখন তামিল গান ও নাটকের একটি অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছিল ডিডি চেন্নাইতে। যা নজরে আসে প্রধানমন্ত্রীর দপ্তরের৷ তখনই তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করা হয়৷ এরপরই প্রসারভারতী কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা৷ সম্পূর্ণ বিষয়টি জানান হয় প্রসারভারতী কর্তৃপক্ষকে। তারপরই এহেন সিদ্ধান্ত। যদিও অনেকেই এভাবে অনির্দিষ্টকাল সাসপেন্ড করার বিষয়টি সমর্থন করছেন না।