গান্ধীর জন্মের ১৫০ বছরের উপলক্ষে বলিউড তারকার সাথে দেখা করলেন প্রধানমন্ত্রী

152

ওয়েব ডেস্ক, ২০ অক্টোবরঃ মহাত্মা গান্ধির জন্মের ১৫০ বছরের  উপলক্ষে বলিউডের এক  ঝাঁক তারকার সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নয়াদিল্লির সাত নম্বর লোক কল্যাণ মার্গে নিজের আবাসে শনিবার বলিটাউনের তারকাদের আমন্ত্রণ জানান তিনি। শাহরুখ খান, আমির খান, কঙ্গনা রানাউত, জ্যাকলিন ফার্নান্ডেজ, সোনম কাপুর, জ্যাকি শ্রফ, রাজু হিরানি, একতা কাপুর-আমন্ত্রিতদের তালিকায় ছিল আরও বহু নাম। সেখানে বলি তারকাদের সঙ্গে কথা বলতে গিয়ে মহাত্মা গান্ধীর আদর্শ প্রচারে বলিউডের শিল্পীদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। কিছু শিল্পী প্রচুর পরিশ্রম করেছেন বলেও উল্লেখ করেন।

তিনি বলেন, ‘গান্ধীজির আদর্শ ও জীবন সাধারণ মানুষের মধ্যে তুলে ধরতে আপনারা সবাই দারুণ কাজ করছেন। এর ফলে বিশ্বজুড়ে যে প্রভাব পড়েছে তার পুরোটা হয়তো আপনারাও জানেন না। কখনও আপনাদের এই ধরনের সৃষ্টিশীল কাজে যদি সাহায্য করার সুযোগ পাই তাহলে আনন্দিত হব। আমি মনে করি সৃজনশীলতার অপরিসীম ক্ষমতা। জাতির চেতনাকে জাগ্রত করার জন্য এই সৃজনশীলতা অপরিহার্য। দীর্ঘদিন ধরেই ভারতীয় চলচ্চিত্র জগতের মানুষরা মহাত্মা গান্ধীর আদর্শকে ছড়িয়ে দেওয়ার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে এসেছেন। কীভাবে এটা আরও বাড়ানো যায় তাই নিয়ে চিন্তা করতে হবে। মহাত্মা গান্ধীর আদর্শ প্রচার করার পাশাপাশি ভারতীয় পর্যটন শিল্পের জন্য তারকাদের কিছু করার অনুরোধ করেন প্রধানমন্ত্রী।”

বৈঠক শেষে মোদি টুইট করেন, জাতির জনকের জন্মদিন পালনের জন্য সবার থেকেই পরামর্শ নেওয়া জরুরি ছিল। এতে নতুন উদ্ভাবনী বা সৃজনশীল ভাবনা সামনে আসে। একই সঙ্গে দেশের শিল্প-সংস্কৃতিকেও উন্নত করে। আশাকরি আমরা সবাই মিলে মহাত্মাজির বার্তা বিশ্বের দরবারে পৌঁছে দিতে পারব।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে দারুণ খুশি মুম্বইয়ের তারকারা। কঙ্গনা রানাউত বলেন, নরেন্দ্র মোদী এ দেশের প্রথম প্রধানমন্ত্রী যিনি সিনেমা-জগতকে এতটা গুরুত্ব দিয়েছেন। আমির খান বলেন, ‘‘মহাত্মা গান্ধির ভাবধারাকে সকলের সামনে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আমরা যেহেতু ক্রিয়েটিভ দুনিয়ার সঙ্গে যুক্ত। আমরা অনেক কিছুই করতে পারি। চেষ্টাও করব তা করার।’’