নির্বাচন তথ্য যাচাইকরণ প্রক্রিয়া শুরু হল কোচবিহারের নিউটাউন ইউনিটের পুজা অঙ্গনেও

33

কোচবিহার,২৩ সেপ্টেম্বরঃ দুগোৎসবকে সামনে রেখে এক অভিনব উদ্যোগ নিল কোচবিহার নিউটাউন ইউনিট। এবছর তাদের পুজো ৫১ বছরে পা দিল। সোমবার তারা এই পুজার অঙ্গ হিসাবে নির্বাচন তথ্য যাচাইকরণ প্রক্রিয়া শুরু হয়। আগামী ৭ দিন ব্যাপী চলবে এই প্রক্রিয়া। এদিনের এই যাচাইকরণ প্রক্রিয়ার শুভ সূচনা করেন কোচবিহারের জেলাশাসক কৌশিক সাহা। এই প্রক্রিয়া চালু হওয়ার ফলে সাধারন মানুষের মধ্যে উদ্মাদনা ছিল চোখে পরার মতো।

এদিনের এই কর্মসূচী প্রসঙ্গে জেলাশাসক কৌশিক সাহা বলেন, জেলাজুড়ে চলছে নির্বাচন তথ্য যাচাইকরণ প্রক্রিয়ার কাজ। জেলার বিভিন্ন এসডিও অফিস গুলিতে এই কাজ চলছে।সেখানে সাধারন ভোটাররা তথ্য যাচাইকরণ প্রক্রিয়া করছে। এর পাশাপাশি শারদ উৎসবকে সামনে রেখে প্রশাসনিক সহযোগিতায় ক্লাব কর্তারা সপ্তাহব্যাপী এই কাজ শুরু করবেন। তারই সূচনা হল আজ। তাদের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

এ প্রসঙ্গে পুজা উদ্যোক্তা অভিষেক সিংহ রায় জানান, শারদ উৎসবে সামাজিক কাজের অঙ্গ হিসাবে ভোটার কার্ড যাচাইয়ের যে প্রক্রিয়া চলছে প্রশাসনের। তারই একটি কেন্দ্র নিউটাউন ইউনিটে অস্থায়ী ভাবে করা হয়েছে জেলাশাসক এদিন এর উদ্ধোধন করেন। গোটা রাজ্যের সাথে কোচবিহারেও নির্বাচন তথ্য যাচাইকরণ প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে এবং মহকুমাশাসকেরকরণ গুলিতে ভিড় এড়াতে আমাদের এই উদ্যোগ।