অধ্যক্ষের অশ্লীল মন্তব্যের জেরে হাসপাতালে অধ্যাপিকা

360

শ‍্যাম বিশ্বাস, উওর২৪পরগনা: কলেজের অধ্যক্ষের অশ্লীল কুরুচিকর মন্তব্যের জেরে অসুস্থ অধ্যাপিকা। ঘটনাটি ঘটেছে বসিরহাট স্বরূপনগর শহীদ নুরুল ইসলাম মহাবিদ্যালয়ে।

জানা গিয়েছে, শুক্রবার কলেজ অধ্যক্ষ আশরাফ আলী মণ্ডলের নির্দেশে কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে শিক্ষা ভিত্তিক সেমিনারের আয়োজন করেছিলেন অধ্যাপিকা ডাক্তার মধুমিতা সামন্ত। অভিযোগ সেমিনার শেষ হলে অধ্যক্ষ আশরাফ আলী মন্ডল তাঁর ঘরে ডেকে অন্যান্য কলেজের শিক্ষকদের সামনে তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ, কুরুচিকর মন্তব্য, অঙ্গভঙ্গির মাধ্যমে গালিগালাজ করতে থাকেন। এই ঘটনার জেরে অধ্যাপিকা অসুস্থ হয়ে পড়েন এবং তাকে বারাসাতের এক বেসরকারি নার্সিংহোমে আই সিসিইউতে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার জেরে শহীদ নুরুল ইসলাম কলেজের ছাত্র-ছাত্রী ও অন্যান্য অধ্যাপক, অধ্যাপিকা মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। কলেজের আরেক অধ্যাপিকা সুতপা ব্যানার্জী বলেন, “অধ্যক্ষের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। তাঁদের দাবি একজন মহাবিদ্যালয়ের অধ্যক্ষের ব্যবহারে আমরা মর্মাহত। তাঁকে অসম্মান করা হয়েছে ও মানসিক আঘাত দেয়া হয়েছে। এই অসম্মান আমরা মেনে নেবো না।” অধ্যাপিকার স্বামী মনোতোষ সাহা বলেন, “স্ত্রীর উপর অমানবিক অকথ্য ভাষায় গালিগালাজ করেন অধ্যক্ষ। এরপরই আমার স্ত্রী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।” শহীদ নুরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আশরাফ আলী মণ্ডলের বিরুদ্ধে স্বরূপনগর থানায় অভিযোগ দায়ের করেছেন অধ্যাপিকার স্বামী মনোতোষ সাহা।

এই ঘটনা উপযুক্ত তদন্ত ও শাস্তির দাবী জানিয়েছেন কলেজের ছাত্র ছাত্রী থেকে শুরু করে অধ্যাপক অধ্যাপিকা সকলেই। কলেজের অধ্যক্ষ আশরাফ আলী মন্ডল মহাবিদ্যালয়ে অনুপস্থিত। উল্লেখ্য, এর আগে বৈষম‍্য মূলক আচরণের জন্য অধ্যক্ষের বিরুদ্ধে স্মারকলিপি জমা দেয় ওই কলেজের ছাত্রছাত্রীরা। যোগাযোগ করলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।