প্রবল বর্ষণে বন্যা পরিস্থিতি মালদায়, খোলা আকাশের নিচে ৫০০ পরিবার

11

বিশ্বজিৎ মণ্ডল,মালদাঃ বিপদসীমার ওপর দিয়ে বইছে গঙ্গা, ফুলহর সহ বিভিন্ন নদী, হু হু করে বাড়ছে। জল তার উপরে টানা কয়েকদিনের বৃষ্টি সেই বৃষ্টিতে জলমগ্ন মানিকচকের সংরক্ষিত এবং অসংরক্ষিত এলাকা।  মানিকচক ব্লক এবং সমস্ত সরকারি অফিসে ঢুকেছে বৃষ্টির জল। বিভিন্ন জায়গায় মাটির ও কাঁচা বাড়ি পড়ে গিয়েছে বলে খবর। মানিকচকের মথুরাপুর, নাজিরপুর, ধরমপুর সহ বিভিন্ন অঞ্চলে এলাকায় বর্ষার জলে জলমগ্ন হয়ে গ্রামবাসী।মানুষের মধ্যে শুরু হয়েছে ত্রাণ নিয়ে ক্ষোভ দেখা যাচ্ছে।

পাশাপাশি মালদা মানিকচক রাজ্য সড়কের বিভিন্ন জায়গায় রাস্তার ধারে ধসে মাটি। বিপদজ্জনক ভাবে রাজ্য সড়কের উপর দিয়ে চলাচল করেছে যাত্রীবাহী ও ভারী যানবাহন। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা বলে অভিযোগ সাধারণের মানুষের। এনায়েতপুর,কামালপুর সহ বিভিন্ন জায়গায় মাটির বাড়ি পড়ে গিয়েছে। 

মানিকচক ব্লক বিডিও সুরজিত পন্ডিত বলেন, নদীর জলে বাড়ছে সাথে হয়েছে বৃষ্টি। বর্ষার জলে জলমগ্ন হয়েছে বিভিন্ন এলাকা। ত্রাণ বিতরণ শুরু করা হয়েছে বন্যা কবলিত এলাকায়। আমরা পরিস্থিতি উপর নজর রেখেছি। অন্যদিকে মানিকচক নারায়নপুর চরে বন্যা হয়েছে। চর থেকে ৫০০ পরিবার কে মানিকচকের সুরক্ষিত জায়গার আনার ব্যবস্থা করা হয়ছে।