কোচবিহার এমজেএন হাসপাতালে রোগীর আত্মীয় ও নিরাপত্তা কর্মীদের গোলমালে আহত ৩

279

কোচবিহার, ২৮ জানুয়ারিঃ রোগী দেখতে এসে হাসপাতালে নিরাপত্তা কর্মীদের সঙ্গে বচসায় জড়ালো রোগীর পরিজন।এর পরিণতি হিসাবে হাসপাতালের নিরাপত্তা কর্মীদের সাথে রোগীর পরিজনদের মধ্যে গোলমাল শুরু হয়ে যায়। মঙ্গলবার কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এই ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে নির্দিষ্ট সময়ের বাইরে এসে এক রোগীর আত্মীয় রোগী দেখতে ভেতরে ঢুকতে চাইলে তাকে বাঁধা দেয় নিরাপত্তা রক্ষীরা। সেই সময় ওই কর্মীরা রোগীর আত্মীয়কে ধাক্কা মারে বলে অভিযোগ। ওই রোগীর আত্মীয় এই অবস্থায় গুরুতর অসুস্থ হয়ে পরে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ আসে। পরে অসুস্থ হয়ে পড়া রোগীর আত্মীয়কে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, কোচবিহার ২ নং ব্লকের টাকাগাছ এলাকার সাহিদুল ইসলাম তার এক সঙ্গীকে নিয়ে হাসপাতালে থাকা এক রোগীর কাছে যেতে চায়। তাকে নিরাপত্তা কর্মীরা সে সময় বাঁধা দিতে চাইলে সে নিরাপত্তা কর্মীরা তাকে আক্রমণ করে বলে অভিযোগ। যদিও সাহিদুলের দাবি নিরাপত্তা কর্মীরা তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

কোচবিহার সরকারি মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের এমএসভিপি রাজীব প্রসাদ বলেন, রোগীর আত্মীয়রা নিরাপত্তা কর্মীদের আক্রমণ করেন। আমরা পুরো বিষয়টি পুলিশকে জানিয়েছি হাসপাতালে রোগীদের চিকিৎসা করা হয়। এটা হাট নয়। অনেক মানুষের মধ্যেই হাসপাতাল নিয়ে সচেতনতার অভাব রয়েছে। প্রসঙ্গ ক্রমে তিনি বলেন, এখানে পুলিশ থাকলেও পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় কিছু অসুবিধা হচ্ছে।