সরকারী কর্মচারীদের অবসরের বয়সসীমা কমছে না জানাল কেন্দ্র

33

ওয়েব ডেস্ক, ২৫ সেপ্টেম্বরঃ কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের জন্য বড় সুখবর, এবারে তাদের অবসরের বয়স কমানো হচ্ছে না, এমনটাই জানাল কেন্দ্রীয় সরকার। কেন্দ্র জানিয়েছে, সরকারি কর্মচারীদের অবসরের বয়স কমানোর কোনও রকম পরিকল্পনা নেই তাদের ৷

রটানো হয়েছিল, সরকারি কর্মীদের অবসরের বয়স সীমা নিয়ে নতুন করে ভাবছে  কেন্দ্র। এই বিষয় নিয়ে সরকারি কর্মীদের চাকরির মেয়াদও বেঁধে দিতে চাইছে কেন্দ্র। তাদের কথা মাথায় রেখে ইতিমধ্যেই একটি প্রস্তাব পাঠানো হয়েছে কেন্দ্রীয় সরকারের ব্যয় বিভাগে, কিন্তু খবরটি আদৌ সত্যি কিনা সে ব্যাপারে স্পষ্ট করে এবার তারই ব্যাখ্যা দিন কেন্দ্র।

কেন্দ্রের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে, ‌অবসরের বয়স সেই ৬০ বছরই থাকছে। কোনও রকম প্রস্তাব আসেনি অবসরের মেয়াদ বেঁধে দেওয়ার৷ পুরো বিষয়টি গুজব বলেই চিহ্নিত করা হয়েছে সেই বিজ্ঞপ্তিতে। বর্তমানে বেশিরভাগ কেন্দ্রীয় সরকারি কর্মীর অবসরের বয়সসীমা ৬০ বছর।

১৯৯৮ সাল মোতাবে কেন্দ্রীয় সরকারি কর্মীদের অবসরের বয়স ৫৮ থেকে বাড়িয়ে ৬০ করা হয়েছিল। তবে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কেন্দ্রীয় চিকিৎসকদের ক্ষেত্রে অবসরের বয়স ৬৫ বছর করা হল।