‘ট্যুরিজম অ্যাসসিয়েশন অফ মেন্দাবারি কোদালবস্তি, ও চিলাপাতা’ এর পক্ষ থেকে ডুয়ার্সে আয়োজিত হল স্যনিটাইজেসন ট্রেনিং ক্যাম্প,

55

আলিপুর, ২৪ মেঃ করোনা সংক্রমন থেকে সুরক্ষিত থাকবে ডুয়ার্স, এই লক্ষে ‘ট্যুরিজম অ্যাসসিয়েশন অফ মেন্দাবারি কোদালবস্তি, ও চিলাপাতা’ এর পক্ষ থেকে ডুয়ার্সে স্যনিটাইজেসন ট্রেনিং ক্যাম্প, স্যনিটাইজেসন অ্যাওয়ারনেস ও হেলথ ক্যাম্পের আয়জন করা হয়। সেখানে উপস্থিত হয়েছিলেন আলিপুর দুয়ার এবং কচবিহারের বিশেষ চিকিৎসকেরা। তাদের উদ্দশ্য ছিল ডুয়ার্সকে করোনা থেকে মুক্ত রাখা।

এদিন অনুষ্ঠিত হাওয়া স্যনিটাইজেসন ট্রেনিং ও সাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন কুচবিহারের ম্যাজিস্ট্রেট, কালচিনির বিডিও, আলিপুরদুয়ার সমিতির কর্মাধ্যক্ষ সুব্রত সরকার মহাশয়। গ্রাম পঞ্চায়েত প্রধান মনা রাভা, সংগঠনের যুগ্ম সম্পাদক শ্যামল রাভা ও কার্যকরী সভাপতি মানেস্বার রাভা। বিশিষ্ট অতিথিবৃন্দ ও জেলা আধিকারিকরা, উপস্থিত ছিলেন ও ডুয়ার্সের সমস্ত ট্যুরিজম অ্যাসোসিয়েশন এর প্রাতিনিধিরা। অ্যাসোসিয়েশন অফ ডুয়ার্স ডেভেলপমেন্ট এর কর্ণধার শ্রী অয়ন নায়ডু মহাশয় ও ফালাকাটা ট্যুরিজম অ্যাসোসিয়েশন এর সম্পাদক শ্রী মিঠুন সরকার। উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার প্রেস ক্লাবের সংবাদদাতা রা, বিশিষ্ট সাংবাদিক অসীম কুণ্ডু ও অম্লান জ্যোতি মাহাশয়।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিএমসি র কোর্ডিনেটর শ্রী পাশান লামা মহাশয় ও জেলার সহ সভাপতি মহাশয়া শ্রীমতি ইন্দু রায় সিং ও শ্রী বিজয় শৈব মহাশয়।

এদিন স্যনিটাইজেসন ট্রেনিং ক্যাম্প, স্যনিটাইজেসন অ্যাওয়ারনেস ও হেলথ ক্যাম্পের আয়জনের পাশাপাশি বিনামুল্যে স্বাস্থ্যশিবিরের আয়োজন করা হয়েছে। বিভিন্ন অভিজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসা করান ও ঔষধ দেয়া হয়। অ্যাসোসিয়েশন এর সম্পাদক ডঃ কিংকর রায় সমস্ত ড্রাইভার ,লজ ওনার ও স্টাফ দের ট্রেনিং দেন ও গত বৎসরের মতো আলিপুরদুয়ার এর বিভিন্ন এলাকাতে ট্রেনিং ক্যাম্প ও স্যনিটাইজেসন ক্যাম্প এর আয়োজনের কথা বলেন। যা ছিলো ওনার পরিকল্পনা ও বাস্তাবনা । তাছাড়াও স্যানিটাইজেসন কিট দেয়া হয়। লজ, রিসর্ট, থানা, জিপ্সি ও এলাকা স্যানিটাইস করা হয়।

করোনা পরবর্তীতে ডুয়ার্সে যাতে মানুস আসে সেই ভাবনা মাথায় রেখে দুয়ার্সের প্রোপার্টি গুলো কে করোনা আবহ থেকে দূরে রাখতে তারা এই ক্যাম্পের আয়োজন করে।