‘পাকিস্তানে যাও’ বলে কোনো ভুল বলেননি এসপি, দাবি উপমুখ্যমন্ত্রীর

198

ওয়েব ডেস্ক, ৩০ ডিসেম্বরঃ সিএএ-র বিরুদ্ধে আন্দোলনকারীদের ‘পাকিস্তান’ চলে যেতে বলে কোনো ভুল করেননি মীরাটের এসপি।পুলিশ সুপারের বিতর্কিত মন্তব্যের পাশে দাঁড়িয়ে সাফাইয়ের সুরে একথা বললেন উত্তরপ্রদেশের উপমুখ‍্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য‍্য।গতকাল সংবাদমাধ্যমে কেশব প্রসাদ মৌর্য‍্য বলেন, “দেশের সমস্ত মুসলমানদের পাকিস্তানে চলে যেতে বলেননি এসপি(সিটি) অখিলেশ এন সিং।‌পাথর হাতে যারা পাকিস্তানের হয়ে স্লোগান দিচ্ছিলেন তাদের একথা বলা হয়েছে।এই ধরনের স্লোগান যারা দিতে পারেন তাদের আর কি বলা যেতে পারে।এসপি কোনো ভুল মন্তব্য করেননি।”

প্রসঙ্গত, গত ২০ ডিসেম্বর হিংসাত্মক আন্দোলন হয় মীরাটে। লিসারি গেটে জনা চারেক প্রতিবাদীকে ধাওয়া করছিলেন এসপি (সিটি) অখিলেশ এন সিং।ভাইরাল এক ভিডিও-তে এসপি সিং-কে বলতে শোনা যাচ্ছে, “কোথায় যাবে, এই গলিটাকে ঠিক করে দেব।” এরপরই স্থানীয়দের দিকে মুখ ঘুরিয়ে উত্তেজিত হয়ে সিং বলেন, “যারা কালো ও হলুদ ফেট্টি বেঁধে রয়েছে তাদের বলে দেবেন পাকিস্তানে যেতে। এখানে খাবে কিন্তু অন্য দেশের গুণ গাইবে, তা চলবে না। এই গলিটা এখন আমার চেনা হয়ে গিয়েছে। কোনও বিষয় আমার একবার মনে গেঁথে গেলে….আমি কিন্তু ওদের দিদিমা পর্যন্ত পৌঁছে যেতে পারি।”

ভিডিও-তে দেখা যায় লিসারি গেট এলাকার দু’টি গলির মোড়ে এসপি অখিলেশ এন সিং দাঁড়িয়ে রয়েছেন। সঙ্গে রয়েছেন আরও বেশ কয়েজন পুলিশকর্মী। স্থানীয়দের নিশানা করে পুলিশের উচ্চপদস্থ এই আধিকারিকে বলতে শোনা যাচ্ছে যে, “কিছু হয়ে গেলে কি তোমরা তার মূল্য চোকাবে? প্রত্যেক বাড়ি থেকে বার করে করে গ্রেফতার করে জেলে পুরব।”