সুন্দরবনের নদী বক্ষে পরিবহনের নতুন দিগন্ত শুরু করল রাজ্য সরকার

98

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনাঃ সুন্দরবনের নদী বক্ষে পরিবহনের নতুন দিগন্ত শুরু করল রাজ্য পরিবহন দপ্তর। শনিবার বসিরহাট মহকুমার সন্দেশখালি ব্লকের দক্ষিন আকড়াতলা, কালিনগর, তুষখালী, ধামাখালি এই পাঁচটি গুরুত্বপূর্ণ নদী ও সাগরের সংযোগস্থলে যেটির শুভ উদ্বোধনের পাশাপাশি জলধারা যাত্রীবাহী ভেসেলের শুভ সূচনা করলেন রাজ্যের পরিবহন, সেচ, জনপথ, জল সম্পদ বিকাশ বিভাগের মাননীয় মন্ত্রী শুভেন্দু অধিকারি।

এদিন তিনি ছাড়াও উপস্থিত ছিলেন খাদ্য ও সরবরাহ বিভাগের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, সাংসদ নুসরাত জাহান, জেলা পরিষদের পরিবহন তথ্য সংস্কৃতি কর্মদক্ষ ফিরোজ কামাল গাজী, সন্দেশখালির বিধায়ক সুকুমার মাহাতো, বিধায়ক দেবেশ মন্ডল, এই অনুষ্ঠানের বিশিষ্ট আহবায়ক শেখ শাহাজান, জেলা পরিষদের সদস্য শিবপ্রসাদ হাজরা সহ সরকারি প্রতিনিধিরা।

জানা গেছে, ভেসেল ও জেটিঘাটের  উদ্বোধনের ফলে  দুই ২৪ পরগনার নদীপথে যোগাযোগ সুদীর্ঘ হল। একদিকে যেমন সড়ক ও রেলপথের সঙ্গে মানুষের যোগাযোগ আরো সহজ হল। জেন গুরুত্বপূর্ণ নদী গুলো সুন্দরবনের বেদনী, বিদ্যাধরী, তুষখালী, রায়মঙ্গল, এই নদী গুলোর সংযোগস্থল সঙ্গে সুন্দরবনের কয়েকটি দ্বীপ সংযুক্তি হলো। যার ফলে উপকৃত হবেন কয়েক লক্ষ সুন্দরবনের মানুষ, সবমিলিয়ে আজকের এই শুভ দিনে নেজাট রাইস মিল মাঠে শুভ সূচনা হলো।