থ্রি-সি, কোরাপশন-ক্রিমিনাল রেকর্ড-ক্যারেক্টারের মাপকাঠিতে প্রার্থী বাছাই করছে এই দল..

95

ওয়েব ডেস্ক, ১৪ জানুয়ারিঃ  দিল্লি বিধানসভা নির্বাচনে আর মাত্র কয়েক সপ্তাহ বাকি রয়েছে। অনুমান, প্রার্থীদের নামের তালিকা এই সপ্তাহে প্রকাশ করা হবে।

দিল্লির নির্বাচনের প্রধান তিন প্রতিপক্ষ আম আদমি পার্টি, বিজেপি এবং কংগ্রেস তাদের সম্ভাব্য প্রার্থীদের নাম চূড়ান্ত করতে ব্যস্ত। দিল্লির বর্তমান ক্ষমতাসীন দল, আম আদমি পার্টি ১৪ই জানুয়ারির আগে তাদের প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করবে বলে জানা গেছে। বিজেপি শিবির তাদের প্রার্থীদের প্রথম তালিকা ১৮ই জানুয়ারির মধ্যে প্রকাশ করতে পারে। কংগ্রেস প্রার্থীদের তালিকাও ১৪ই জানুয়ারির আগে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। ২০১৫ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ট দল হিসেবে উঠে আসে আমি আদমি পার্টি।

দিল্লির ৭০ টি আসনের মধ্যে ৬৭ টিতে জয়লাভ করেছিল আম আদমি পার্টি। আর এবার আম আদমি পার্টির নতুন চাবিকাঠি থ্রি-সি। কোরাপশন, ক্রিমিনাল রেকর্ড আর ক্যারেক্টারের মাপকাঠিতে প্রার্থী বাছাই হবে তাঁদের। অর্থাৎ দুর্নীতি নেই, কোনও ফৌজদারি মামলা নেই, এবং সৎ চরিত্রের প্রার্থীদের বাছবে আমি আদমি পার্টি এই বিধানসভা নির্বাচনের মুখ হিসেবে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আবারও নয়াদিল্লি বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা যাচ্ছিল। যদিও এই তত্বকে খারিজ করেছেন অরবিন্দ কেজরিওয়াল।

আপ এর এক প্রবীণ নেতার মতে, ১৪ জানুয়ারির আগে দলীয় প্রার্থীদের প্রথম তালিকা প্রকাশ করবে তাদের দল। এদিকে বিজেপিও তাদের সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়ে শেষ মুহূর্তের সিদ্ধান্ত নিচ্ছে। বিজেপির প্রার্থী তালিকা ১৮ই জানুয়ারির মধ্যে প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।