নির্দল প্রার্থীকে টাকা দিয়ে মনোনয়ন প্রত্যাহার করার টেলিফোনের কথোপকথন ভাইরাল

170

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ নির্দল প্রার্থীকে টাকা দিয়ে মনোনয়ন প্রত্যাহার করার টেলিফোনের কথোপকথন ভাইরাল মালদহ জেলা জুড়ে। মালদহ জেলার মানিকচক বিধানসভা কেন্দ্রে  বিক্ষুদ্ধ বিজেপি কর্মীরা নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন। মোট সাতজন প্রার্থী রয়েছেন। নির্দল প্রার্থীদের তালিকার বেশিরভাগ প্রার্থী বিক্ষুদ্ধ বিজেপি কর্মী। মানিকচক বিধানসভা কেন্দ্রে মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডলকে প্রার্থী করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। তৃণমূল কংগ্রেস ছাড়ার দশদিনের মাথায় গৌড়বাবুকে প্রার্থী করে বিজেপি। আর তাতেই ক্ষুদ্ধ হন স্থানীয় বিজেপি কর্মীরা।

মানিকচক ব্লকের বিজেপি নেতা তথা আইনজীবী অভিজিৎ মিশ্র বিক্ষুদ্ধ বিজেপি কর্মী ডালিম মন্ডলকে টেলিফোনে অনুরোধ করেন মনোনয়ন প্রত্যাহারের জন্য। এমনকি মনোনয়ন প্রত্যাহারের জন্য দুই লক্ষটাকা দেওয়ার কথাও বলা হয়। কিন্তু ডালিম মন্ডল নাকচ করে অকথ্য ভাষায় গালাগালি করেন। এমন অডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই শোরগোল শুরু হয় জেলার রাজনীতিতে।

মানিকচক বিধানসভার দলীয় কার্যালয় ভাঙচুর অগ্নিসংযোগ করে কর্মীরা। শুধু তাই নয় প্রার্থী বদলের দাবী নিয়ে জেলা কার্যালয় শ্যাম প্রসাদ মুখ্যার্জী ভবনেও  ভাঙচুর করে প্রার্থী বদলের দাবী নিয়ে মানিকচক ব্লকের বিজেপি কর্মীরা। কিন্তু বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব নিজেদের অবস্থান থেকে এক ইঞ্চিও না সরে সিদ্ধান্তে অটল থাকেন। এরপর বিক্ষুদ্ধ বিজেপি নেতা অনিল মন্ডল, ডালিম মন্ডল সহ মোট সাত জন নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন নির্বাচন দপ্তরে।