নিম্নমানের সামগ্রী দিয়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রান্নাবান্না এই অভিযোগ তোলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা

8

নরেশ ভকত, বাঁকুড়াঃ পচা সব্জী দিয়ে রান্না করা খাবার শিশু ও প্রসূতিদের হাতে তুলে দেওয়ার অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। সোমবার এই ঘটনাকে ঘিরে উত্তাল হয়ে উঠলো বাঁকুড়ার কোচডিহি গ্রাম পঞ্চায়েতের পাথরমোড়া গ্রামের পাথরমোড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে।

গ্রামবাসীদের অভিযোগ, এই কেন্দ্রের কর্মী ও সহায়িকা প্রায়শই অনুপস্থিত থাকেন। এদিনও সংশ্লিষ্ট কর্মী নিজে উপস্থিত না থেকে তার বোনকে পাঠিয়েছেন। একই সঙ্গে অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে শিশু ও প্রসূতি মিলে ৯১ জন রান্না করা খাবার পান। কিন্থু প্রায়শই রান্না ‘পচা সব্জী’ ব্যবহার করা হয় বলে তাদের অভিযোগ।

গ্রামবাসী প্রশান্ত কাপুড়ি বলেন, প্রায়শই নিম্ন মানের খাবার দেওয়া হয়। এই অভিযোগ পেয়ে আমরা সকালে এখানে এসে তার সত্যতা খুঁজে পেয়েছি। সেকারণেই এই বিক্ষোভ বলে তিনি জানান। সহায়িকার অনুপস্থিতিতে রান্নার কাজে এদিন যুক্ত কমলা রায় বলেন, আমি প্রায়শই এখানে এসে রান্না করি। তার বদলে ঐ কর্মী তাকে টাকা দেন বলে তিনি জানান।

ঘটনার খবর পেয়ে কোচডিহি গ্রাম পঞ্চায়েতের সচিব বীরুদাস বাউরী সেখানে যান। তিনি বলেন, গ্রামবাসীদের অভিযোগ বিডিও সহ সংশ্লিষ্ট দপ্তরে জানাবো। এবিষয়ে তারা যা ব্যবস্থা নেওয়ার নেবেন।