‘এই ক্রিকেটারকে চেনে না বিশ্ব’, ইমরান খানকে তুলোধনা সৌরভের

631

ওয়েব ডেস্ক, ৫ অক্টোবরঃ রাষ্ট্রসঙ্ঘের ৭৪তম সাধারণ সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্যের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বিশ্বকাপজয়ী প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ইমরানের বক্তব্য অত্যন্ত ‘জঘন্য এবং ‘দুর্ভাগ্যজনক’ বলে জানান।

রাষ্ট্রসংঘের সাধারণ অধিবেশনে ইমরান খানের বক্তব্যের একটি ভিডিয়ো কয়েকদিন আগে টুইট করেছিলেন প্রাক্তন ক্রিকেট তারকা বীরেন্দ্র সহবাগ। টুইটে সহবাগ লেখেন, ইমরান নিজেই নিজেকে অপমানিত করার নিত্যনতুন উপায় খুঁজে বের করছেন। সহবাগের ওই টুইটের প্রেক্ষিতেই এই মন্তব্য করেন সৌরভ। সৌরভ বলেছেন, ইমরানের বক্তব্য শুনে আমি স্তম্ভিত। এই মুহূর্তে গোটা বিশ্বে শান্তি প্রয়োজন। আর পাকিস্তানের মতো দেশে তো শান্তির প্রয়োজন সবচেয়ে বেশি। সেখানে ইমরানের মতো একজন রাষ্ট্রপ্রধান এই ধরনের জঘন্য কথা কীভাবে বলছেন তা আমি বুঝতে পারছিন না। আসলে ইমরান নিজেই নিজেকে ছোট ও হাস্যকর করে তুলেছেন। দেশের পরিস্থিতি নিয়ে তিনি এতটাই চাপে রয়েছেন যে কোথায় কখন কী বলবেন তা ঠিক করতে পারছেন না। ইমরান নামে যে ক্রিকেটারকে গোটা বিশ্ব চেনে, ইনি বোধহয় সেই ইমরান নন।’

উল্লেখ্য, রাষ্ট্রসংঘের সাধারণ সভায় দাঁড়িয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর স্পষ্ট হুঁশিয়ারি দেন ভারতকে। তিনি বলেন, “আমি কোনও হুমকি দিচ্ছি না। কিন্তু আন্তর্জাতিক মহলকে ভাবতে হবে তাঁরা ১৩০ কোটির বাজারকে তোষণ করবেন, না নিরীহ নিরপরাধ নাগরিকদের পাশে থাকবেন। দুটি পরমাণু শক্তিধর দেশ যদি যুদ্ধ করে তাঁর প্রভাব কিন্তু গোটা বিশ্বেই পড়বে।”