গ্রহণের জন্য বন্ধ মদনমোহনের পূজা, গ্রহনের সাক্ষী থাকল কোচবিহারবাসী

107

কোচবিহার, ২৬ ডিসেম্বরঃ এক বলয়গ্রাস সূর্যগ্রহণের সাক্ষী থাকল গোটা উত্তরবঙ্গবাসী। বৃহস্পতিবার এই গ্রহণের জন্য ৮ টা থেকে ১১.২৯ টা পর্যন্ত বন্ধ রাখা হয় কোচবিহার মদনমোহন মন্দিরের পূজার্চনা। অন্যদিন সকাল নটায় মদনমোহনের স্নানের মধ্য দিয়ে পূজা শুরু হলেও আজ সকাল থেকেই মদনমোহন ঠাকুর পূজা বন্ধ ছিল। তাই এদিন পূজার জন্য মন্দির চত্বরে ভিড় জমান অসংখ্য ভক্তবৃন্ধ। তাই ভক্তদের যাতে কোনরকম অসুবিধা না হয় সেই কারণে আগে থেকেই মন্দিরের বাইরে লাগিয়ে দেওয়া হয়েছিল পোস্টার। বৃহস্পতিবার কোচবিহার জেনঙ্কিন্স স্কুল সংলগ্ন এমজেএন স্টেডিয়ামে সায়েন্স ওয়ার্কিং গ্রুপের পক্ষ থেকে কোচবিহারবাসীকে এই গ্রহণ দেখানো হয়।

প্রসঙ্গত, এদিন ছিল বলয়গ্রাস সূর্যগ্রহণ।তাই কোচবিহারে সায়েন্স ওয়ার্কিং গ্রুপের থেকে সকাল সকাল রাসমেলা স্টেডিয়ামে এই গ্রহণ দেখতে সামিল হয়েছিলেন বহু মানুষ। কোচবিহারে সূর্যের ৩৫ শতাংশ চাঁদের আড়ালে ঢাকা পড়ে। যা ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে।

এদিকে শিলিগুড়ি এবং দার্জিলিঙেও সূর্যের প্রায় ৩৫ শতাংশ ঢাকা পড়ে চাঁদের আড়ালে। এরাজ্যের কলকাতায় সূর্যের ৪৫ শতাংশ চাঁদের আড়ালে ঢাকা পড়েছে । জানা গেছে কলকাতায় আংশিক গ্রহণ শুরু হয় সকাল ৮টা ২৭ মিনিটে এবং শেষ হয় বেলা ১১টা ৩২ মিনিটে।