বিশ্বভারতীর অধ্যাপকের বাড়িতে চুরি, তদন্তে পুলিশ

36

বীরভূম,২৩ অক্টোবরঃ শান্তিনিকেতন থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে বিশ্বভারতীর অধ্যাপকের বাড়িতে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো শান্তিনিকেতন থানার অন্তর্গত সীমান্তপল্লীতে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে শান্তিনিকেতন থানার পুলিশ। তাঁরা এসে পরিস্থিতি খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে।

বিশ্বভারতীর অধ্যাপক বিশ্বজিৎ সাহু অসহায় অবস্থায় বলেন, আমি পরশুদিন বিকাল পাঁচটা নাগাদ কলকাতার পথে রওনা দেই। কিন্তু আমার ফিরে আসতে পরের দিন সকাল হয়ে যায়। সেই সুযোগে কাজে লাগিয়েই চোরের দল চুরি করে পালিয়ে যায়। চুরি গিয়েছে নগদ কুড়ি হাজার টাকাসহ বিভিন্ন ইলেকট্রনিক্স বাদ্যযন্ত্র, দামি বেশকিছু নথিপত্র। এই পরিস্থিতিতে আমি হতাশ হয়ে পরেছি।

জানা গেছে, বাড়িতে অধ্যাপক না থাকায় কিছুদিন আগে কয়েকজন দুষ্কৃতী তার বাড়িতে চুরি করে। ঘটনায় খোয়া যায় নগদ হাজার টাকা সহ বিভিন্ন নামী দামি সামগ্রী। ওই ঘটনায় এখন প্রায় দিশেহারা অবস্থায় অধ্যাপক। এরপরেই তিনি শান্তিনিকেতন থানায় তার চুরি যাওয়া জিনিসের বিবরণ দিয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ পরিস্থিতি খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে। যদিও শান্তিনিকেতন থানার পুলিশ এখনও পর্যন্ত এই চুরির ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেননি।