কোচবিহারে বিশ্ব বাংলা শারদ সন্মান ২০১৯-এ ভূষিত ৯টি পূজা কমিটি

1103

কোচবিহার,৪ অক্টোম্বরঃ কোচবিহারে সেরা ৯ টি পূজা কমিটিকে বেঁছে নিল বিশ্ব বাংলা শারদ সন্মান ২০১৯। আজ কোচবিহার ল্যান্সডাউন হলে এই বাছাই পর্ব অনুষ্ঠান হয়। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক কৌশিক সাহা, সদর মহকুমাশাসক সঞ্জয় পাল, দের্বত্র স্ট্রাস্ট বোর্ডের আধিকারিক সহ অন্যান্যরা। এদিনের এই অনুষ্ঠানে কোচবিহারের ঐতিহ্যমণ্ডিত দেবীবাড়ির উপরে শারদ উৎসবকে কেন্দ্র করে “বড়দেবী কথা” নামে একটি শারদ পত্রিকাও প্রকাশ করা হয়।

বিশ্ব বাংলা শারদ সন্মানে ভূষিত হওয়া সেরা পূজা গুলির মধ্যে রয়েছে কোচবিহার সদরের ভারত ক্লাব ও ব্যায়ামাগার, রয়েছে দিনহাটার দুটি পূজা কমিটিও। সেগুলি হল মদন মোহন বাড়ি সার্বজনীন দুর্গোৎসব কমিটি ও শহিদ কর্নার দুর্গাপূজা কমিটি।

সেরা প্রতিমার নির্বাচনে সম্মানিত করা হয়েছে কোচবিহারের নিউটাউন ইউনিট, মাথাভাঙ্গার সুভাষপল্লী সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন ও দিনহাটার গোসানীরোড সার্বজনীন দুর্গাপূজা কমিটি।

সেরা মণ্ডপ সজ্জাতে জায়গা করে নিয়েছে তুফানগঞ্জ ১নং ব্লকের বলরামপুর কালীবাড়ি দুর্গাপূজা কমিটি, দিনহাটার স্বাধীন ক্লাব, দিনহাটা সব্যসাচী সংঘ দুর্গাপূজা কমিটি ও মাথাভাঙ্গার উত্তরপাড়া ব্যবসায়ী সমিতি।