পাম্পে নেই জ্বালানি তেল,সেই সুযোগে চলছে দেদার কালোবাজারি

215

দিনহাটা,১৩ অক্টোবরঃ পাম্পে নেই পেট্রোল, এর এই সুযোগকে কাজে লাগিয়ে দেদার গজিয়ে উঠেছে কালোবাজারির ব্যবসা। মূলত ঠাণ্ডা পানীয়ের বতলে চলছে এই ব্যবসা। এই পানীয়ের ৪৫০ মিলি বোতল মিলছে ৫০ টাকার বদলে, এর থেকে বড় বোতল হলেই তা বেড়ে দাড়াচ্ছে ১০০ টাকা। তাই পাম্পে পেট্রোলের জোগান না পেয়ে গাড়ি চালকদের কালোবাজারির সেই পেট্রোল কিনতে হচ্ছে চড়া দামে। পূজা শেষ হতেই দিনহাটা চৌধুরিহাট সড়কের বামনহাট পেট্রোল পাম্পে চলছে এই কালোবাজারি। রাস্তার পাশেই অসাধু তেলের এই কারবার চলছে। অবশ্য সেখানকার পাম্পে যে কোনও রকম তেল নেই, এই বিষয়টিও স্বীকার করে নিয়েছেন ওই পাম্পের মালিক বীণা রায়। তিনি আরও জানান, দিনহাটার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আমার অ্যাকাউন্টে যথেষ্ট পরিমাণ টাকা রয়েছে কিন্তু আমার কিছু সমস্যার কারনে সেই টাকা তেল সংস্থার অ্যাকাউন্টে যাচ্ছে না।

স্থানীয় সূত্রে খবর, বামনহাট এলাকার এই পেট্রোল পাম্পের উপর বিভিন্ন এলাকার যানবাহ্ন চালকেরা নির্ভর করেন। পাশাপাশি এই সমস্ত  এলাকা গুলিতে প্রায় কয়েক হাজার বাইক প্রতিনিয়ত যাতায়াত করে। এদিন তাঁরা অভিযোগ করে বলেন যে পেট্রোল পাম্পের সামনে বসা কিছু যুবক এই অসহায় পরিস্থিতির সুযোগ নিচ্ছে।

একে তো ভেজাল তেল অপর দিকে দামেও তা চড়া, এই পরিস্থিতিতে বিপাকে পড়েছেন সাধারন নাগরিকরা। তাই এই পরিস্থিতির দ্রুত কিভাবে সমাধান সম্ভব সেই দিকেই তাকিয়ে এলাকাবাসী।