সিএএ নিয়ে পিছু হটার কোনও প্রশ্নই নেই, সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী

1765

ওয়েব ডেস্ক, ১২ জানুয়ারিঃ একাধিক কর্মসূচিতে যোগ দিতে শনিবার বিকেলে দু’দিনের সফরে কলকাতায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল রাজভবনে বিজেপির রাজ্য নেতৃত্বের কাছে প্রধানমন্ত্রী জানতে চাইলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে কেমন সাড়া পাচ্ছেন? সিএএ নিয়ে প্রচারের ধরণ, কোথায় কত সভা হয়েছে? সীমান্ত এলাকায় অনুপ্রবেশের বর্তমান পরিস্থিতি কি?

শনিবার রাজভবনে রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে প্রায় ২০ মিনিট বৈঠক করেন মোদী। সেখানে প্রধানমন্ত্রী বিজেপির রাজ্য নেতৃত্বের কাছে সিএএ নিয়ে জানতে চান। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায় ও রাহুল সিনহারা প্রধানমন্ত্রীকে জানান, সিএএ ইস্যুতে মানুষের ভালো সাড়া পাওয়া যাচ্ছে। রাজ্যে সিএএ সংক্রান্ত প্রচারের একটি সচিত্র রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন দিলীপ ঘোষ।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কাছে সীমান্ত ও অনুপ্রবেশ সংক্রান্ত বিষয়ে জানতে চান মোদী। সিএএ-র সমর্থনে প্রচারকে আরও জোরদার করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। ঘরে ঘরে গিয়ে মানুষের কাছে গিয়ে সিএএ নিয়ে বিভ্রান্তি দূর করার পরামর্শ দেন মোদী।

মোদী বলেন, সিএএ নিয়ে মানুষের বিভ্রান্তি কাটানো দরকার। মানুষের মন থেকে ভয় সরাতে হবে। তার জন্য মানুষের ঘরে ঘরে যেতে হবে। তাঁকে যতই কালো পতাকা দেখানো হোক, সিএএ নিয়ে পিছু হটার কোনও প্রশ্নই নেই। মোদীর দাবি, যারা নয়া এই আইনের বিরোধিতা করছেন, তাদের সংখ্যাটা নিতান্তই হাতেগোনা। সংখ্যাগরিষ্ঠ মানুষের সমর্থন রয়েছে এই আইনে।