“বাংলায় এনআরসি হবে না, এটা রাজনৈতিক হাতিয়ার হিসাবে প্রচার করছে বিজেপি” মুখ্যমন্ত্রী

17

ওয়েব ডেস্ক, ২০ সেপ্টেম্বরঃ ইতিমধ্যে অসমে এনআরসি জারি করা হয়েছে। বাংলাতেও আগামীদিনে এনআরসি জারি করা হবে বলে ইতিমধ্যে হুশিয়ারি দিচ্ছেন বিজেপি নেতারা। যা নিয়ে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে বাংলাজুড়ে। অবস্থা এতটাই খারাপ এনআরসি আতঙ্কে রাজ্যে ইতিমধ্যে দু-জনের মৃত্যু পর্যন্ত ঘটেছে। এই অবস্থায় এনআরসি ইস্যুতে ফের নিজের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লি থেকে ফিরে নবান্নে তিনি বলেন, এনআরসি করতে গেলে রাজ্য সরকারেরও মতামত লাগে ৷ এখানে তো আমরা সরকারে রয়েছি ৷ “বাংলায় এনআরসি হবে না। কাউকেই বাংলার বাইরে পাঠানো হবে না।” মুখ্যমন্ত্রী বলেন, “যে লোকেরা এত বছর ধরে বাংলায় বসবাস করছে, তারা এখানে একইভাবে থাকবে। বিজেপি এনআরসি কে রাজনৈতিক হাতিয়ার হিসাবে প্রচার করছে।” তিনি আরও বলেন, “আমরা বাংলায় এনআরসি হতে দেব না। আমরা ভয় পাব না। বিহারও বলেছে যে তারা এনআরসি করবে না।”

শুধু তাই নয়, এনআরসি নিয়ে তিনি যে কোনও আপোষের রাস্তায় হাঁটবেন না, তা বোঝাতেই তিনি বলেন, ‘দিল্লিতে যে মিটিং করে এলাম, তাতে কোনওরকম এনআরসি নিয়ে কথাই হয়নি। কারণ এনিয়ে কথা বলার কিছুই নেই। বাংলায় কোনও এনআরসি হবে না।’

প্রসঙ্গত, দিল্লিতে নরেন্দ্র মোদী-অমিত শাহের সঙ্গে বৈঠক করে শুক্রবার কলকাতায় ফেরেন মুখ্যমন্ত্রী। শহরে ফিরেই এনআরসির বিরোধিতায় সুর চড়ান।