“১০০ দিনের কাজ শুধু ট্রেলার, পুরো ফিল্ম এখনও বাকি” : প্রধানমন্ত্রী মোদী

105

ওয়েব ডেস্ক, ১৩ সেপ্টেম্বরঃ মোদী সরকার ২.০-এর ১০০ দিনের কাজ নিয়ে বলতে গিয়ে, বলিউড অভিনেতা শাহরুখ খানের একটি ছবির ডায়লগ তুলে ধরে প্রধানমন্ত্রী বললেন, ১০০ দিনে সরকার যা করেছে, তা  শুধুমাত্র “ট্রেলার”, আগামী কয়েকবছরে পুরো ছবি সামনে আসবে। ঝাড়খণ্ডের রাঁচিতে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “নির্বাচনের আগে, আমি একটি শক্তিশালী এবং কর্মমুখী সরকারের প্রতিশ্রুতি দিয়েছিলাম..একটা সরকার, যা আগের থেকে আরও গতিশীল, যে সরার আপনাদের প্রত্যাশা পূরণের জন্য লড়াই করবে।

এদিন রাঁচিতে এক সভায় দাঁড়িয়ে নরেন্দ্র মোদী দৃপ্তকণ্ঠে জানান, “ ১০০ দিনে মোদী সরকার যা কাজ করেছে তা কেবলমাত্র ট্রেলার। পুরো মুভি এখনও বাকি আছে”। যাঁরা এতদিন নিজেদের আইনের উর্ধ্বে বলে মনে করতেন, তাঁরা এখন জামিন চাইছেন। আমি যা প্রতিশ্রুতি দিয়েছি , সেই কাজই করছি।

বিপুল জনমতের সমর্থনে ক্ষমতায় ফিরে মোদী সরকার পার্লামেন্টের বাদল অধিবেশনে একের পর এক বিল দ্রুততার সঙ্গে পাশ করিয়েছে৷প্রথম কয়েক সপ্তাহেই বিতর্কিত তাৎক্ষণিক তিন তালাক বিল, তথ্য জানার অধিকার আইনের বিল সহ একাধিক বহুল আলোচিত বিল কোনও বিরোধিতা ছাড়াই পাশ করিয়ে নেয় কেন্দ্র৷স্বাধীনতার সময় থেকে চলে আসা ৩৭০ ধারা কাশ্মীর থেকে প্রত্যাহার মোদী সরকারের অন্যতম বড় পদক্ষেপ৷

এদিন, ঝাড়খণ্ডের রাঁচিতে একলব্য মডেলে ৪৬২ টি স্কুল ও চাষিদের জন্য পেনশন স্কিমের উদ্বোধনের পর নিজের সরকারের একাধিক প্রসঙ্গ তুলে ধরেন। এছাড়াও সাহেবগঞ্জ এলাকায় একটি মাল্টি মডেল টার্মিনালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।