কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল,তারা তৃণমূলে ফিরে যাচ্ছে, ফের দলীয় নেতৃত্বকে তোপ তথাগতর

157

ওয়েব ডেস্ক, ২৪ মেঃ তারকাদের প্রার্থী করায় একবার তীব্র ক্ষোভ দেখিয়েছিলেন। ট্যুইট তীব্র বিতর্ক তৈরি করেছিলেন প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়। ‘নগরের নটী’দেরকে টিকিট দিল তা নিয়ে প্রশ্ন করেছিলেন।

ফের দলকে বিদ্ধ করলেন ট্যুইটে। তৃণমূল থেকে বিজেপিতে নেওয়ার সময় কোনও বাছবিচার করা হয়নি বলেও অভিযোগ তুলেছিলেন। এবার ট্যুইটে জানালেন, তাঁর আশঙ্কায় সত্যি হল। 

যা বলেছিলাম ঠিক তাই। কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তারা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে।

তিনি ট্যুইটে লেখেন, ‘‘যা বলেছিলাম ঠিক তাই। কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তারা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে।”

রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে একের পর এক তৃণমূলের নেতা-মন্ত্রী-বিধায়ক-জেলা পরিষদ সদস্য থেকে সকলেরই বিজেপিতে যাওয়ার হিড়িক পড়ে। তাঁদের মধ্যে অনেককেই প্রার্থীও করা হয়েছিল। যদিও বেশিরভাগই জিততে পারেননি। আবার অনেককে প্রার্থীও করেনি বিজেপি।

নির্বাচন শেষে যখন দেখা গেল তৃতীয়বারের জন্য বিপুল ক্ষমতা নিয়ে সরকার গড়েছে তৃণমূল এবার তাঁরা তৃণমূলে ফেরার চেষ্টা করছেন। সরাসরি ট্যুইট করে তৃণমূলে ফেরার জন্য আকুল আর্তি জানিয়েছেন সোনালী গুহ। আরও বহু নেতা-কর্মী ফেরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে তৃমমূল সূত্রে খবর।

এবার ঘটনাকেই বিঁধলেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়। বুঝিয়ে দিলেন, দলে নেওয়ার আগে সঠিক পদ্ধতি না মানার কারণেই এই অবস্থা।