থমথমে নানুর, ফের ২ ড্রাম তাজা বোমা উদ্ধার ঘিরে আতঙ্কে এলাকাবাসী

10

নিজস্ব প্রতিনিধি,নানুরঃ গোপন সূত্রে খবর পেয়ে থুপসড়া পঞ্চায়েতর সাঁতরা গ্রাম ঢোকার আগে একটি জঙ্গল থেকে দুই ড্রাম তাজা বোমা উদ্ধার করে নানুর থানার পুলিশ। তবে কে বা কারা এই বোমা গুলি ওখানে মজুদ করেছিল সেটা এখনো পরিস্কার নয়। ঘটনার তদন্তে নেমেছেন নানুর থানার পুলিশ। উদ্ধার হওয়া বোমা গুলি থেকে যেনো কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেইজন্য ওই জায়গায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে। বোমা গুলি নিষ্ক্রিয় করার জন্য ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে বোম স্কোয়াডকে।

নানুরে বিজেপি নেতা স্বরূপ গড়াইয়ের খুনের ঘটনার পর থেকেই নানুর ছিল থমথমে। এলাকায় দোকানপাট অধিকাংশ থাকতো বন্ধ। গ্রামবাসীরা অচেনা কাউকে সন্দেহভাজন মনে হলেই নিজেকে লুকানোর চেষ্টা করতো। কিন্তু এমন থমথমে পরিবেশে বোমা উদ্ধার হওয়ার ঘটনায় এলাকায় স্থানীয় বাসিন্দাদের চোখে, মুখে আতঙ্কের ছাপ আরোও স্পষ্ট।

বীরভূমে বোমা উদ্ধার, বোমাবাজি, কোন নতুন ঘটনা নয়। কখনো বোমাবাজির জেরে তৃনমূল নেতার বাড়ি ভষ্মিভূত হচ্ছে তো কখনো আবার তৃনমূলের দলীয় কার্যালয় ভষ্মিভূত হচ্ছে। তাই বিরোধী দলগুলি বীরভূমকে কটাক্ষ করতেও ছাড়েননি। সম্প্রতি দিলীপ ঘোষ বীরভূমে এসে তৃনমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, ‘বীরভূম হলো বারুদের স্তূপ’। বীরভূমে দিনদিন বোমা উদ্ধার,বোমাবাজিকে কেন্দ্র করে বীরভূম বাসিন্দাদের মনে এখন একটাই প্রশ্ন, তাহলে বীরভূম কী সত্যিই বারুদের স্তূপে পরিণত হলো ?