ডেরেককে সাসপেন্ডের সিদ্ধান্ত নিয়েও প্রত্যাহার করলেন ধনকড়, মহা নাটক রাজ্যসভায়

0
26

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৮ অগাস্ট, নয়াদিল্লিঃ তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের সাসপেনশনের সিদ্ধান্ত প্রত্যাহার করলেন রাজ্যসভার অধ্যক্ষ তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়। তাঁর বক্তব্য, সুদূরপ্রসারী চিন্তাভাবনা থেকে ডেরেককে সাসপেন্ড না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার রাজ্যসভার কার্যক্রম শুরু হওয়ার পরই, জগদীপ ধনখড়ের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন ডেরেক। এদিন, ডেরেককে সাসপেন্ড করার বিষয়ে প্রস্তাব দেন রাজ্যসভার নেতা পীযূষ গোয়েল। পীযূষ গোয়েল অভিযোগ করেন রাজ্যসভার কার্যক্রমকে তিনি ক্রমাগত বাধা দিচ্ছেন, অধ্যক্ষকে অমান্য করছেন এবং রাজ্যসভায় ক্রমাগত অশান্তি সৃষ্টি করছেন।

এর পরই ডেরেক ও’ব্রায়েনককে সাসপেন্ড করার কথা জানান ধনখড়। এরপরেই কক্ষ জুড়ে ব্যাপক হট্টগোল শুরু হয়। ওয়েলে নেমে বিক্ষোভ শুরু করেন তৃণমূল সাংসদরা। ধনকড়ের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব হন তাঁরা। হট্টগোলের জেরে ১২.৪৫ পর্যন্ত সভা মুলতবি করে দেওয়া হয়েছিল।

রাজ্যসভার কার্যক্রম ফের শুরু হতেই অধ্যক্ষ জগদীপ ধনখড় জানান, তৃণমূল সাংসদকে রাজ্যসভা থেকে সাসপেন্ড করা হয়নি। কারণ তাকে বরখাস্ত করার প্রস্তাবে ভোটাভুটি হয়নি। ফলে তিনি বাকি অধিবেশনগুলিতেও অংশ নিতে পারবেন।

তৃণমূলের রাজ্যসভার আরেক সাংসদ সাকেত গোখলেও টুইট করে জানিয়ে দেন ডেরেক সাসপেন্ড হননি, ভুয়ো খবর প্রচার করা হচ্ছে। ডেরেককে সাসপেন্ড করা হলে বিরোধী আন্দোলন আরও তীব্র হবে। সেকথা মাথায় রেখেই তাঁকে বহিষ্কার করা থেকে এদিন বিরত থাকেন ধনকড় বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here