ভাইদের দীর্ঘায়ু কামনায় ফোঁটা দিয়ে অভিনব উদ্যোগ মাথাভাঙ্গা ট্রাফিক পুলিশের

191

কাজল রায়, মাথাভাঙ্গাঃ ভাইফোঁটাকে সামনে রেখে এক অভিনব উদ্যোগ নেয় মাথাভাঙার থানার ট্রাফিক পুলিশ। এদিন ভাইফোঁটা উপলক্ষে মাথাভাঙা শহরের কলেজ মোড়ের হেলমেটবিহীন বাইক চালকদের ভাইফোঁটা দেন পুলিশের মহিলা ট্রাফিকেরা।

এদিন হেলমেট বিহীন বাইক আরোহীদের ভাইফোঁটা দেন মহিলা পুলিশ কর্মী বর্ষা প্রামানিক, অঞ্জলি বর্মন, জয়া অধিকারীরা। ওই মহিলা পুলিশকর্মীরা চন্দনের ফোটা দিয়ে ভাইফোঁটা দেন এবং মিষ্টিমুখ করান। এখানেই শেষ নয়, উপহার হিসাবে হেলমেটবিহীন ভাইদের হাতে তুলে দেওয়া হয় একটি করে হেলমেট।এদিন প্রায় ২৫ জনের হাতে এই হেলমেট তুলে দেওয়া হয়।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মাথাভাঙ্গা ইন্দ্রজিৎ সরকার, কোচবিহার জেলার ডিএসপি ট্রাফিক চন্দন দাস, মাথাভাঙা মহকুমার পুলিশ আধিকারিক শুভেন্দু মন্ডল, মাথাভাঙ্গা পুলিশের ওসি ট্রাফিক সাহা আলী ইমাম, আইসি প্রদীপ সরকার সহ অন্যান্যরা।

এদিনের এই অনুষ্ঠান প্রসঙ্গে কোচবিহার জেলার ডিএসপি ট্রাফিক চন্দন দাস বলেন, পশ্চিমবঙ্গ সরকারের অনুপ্রেরণায় কোচবিহার জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে মাথাভাঙা থানার পুলিশের যে অনুস্থানের আয়োজন করেছে তার জন্য তাদের প্রথমেই সাধুবাদ জানাই। পথ নিরাপত্তার কথা মাথায় রেখে তাদের এই উদ্যোগ সত্যিই অভাবনীয়। তিনি আরও বলেন, অনেক ভাইয়েরা হেলমেট ছাড়া রাস্তায় চলাফেরা করেন। তাদের যাবার পথে  যাতে কোনরকম দুর্ঘটনার শিকার  না হন, তাই তাদের জীবনের মঙ্গল কামনার এদিন ফোঁটা দেবার পাশাপাশি তুলে দেওয়া হল হেলমেট। এই জিনিসটি না থাকার কারণে ভাইদের বারবার দুর্ঘটনা এড়াতে আজ ভাইফোঁটার উপহার স্বরুপ হেলমেট প্রদান করা হয়।