ষাটোর্ধ্ব বয়সেও ওঠেনি ভোটার লিস্টে নাম, আধিকারিকদের সঙ্গে কথা বলে নাম তোলার আশ্বাস তৃণমূল ব্লক সভাপতির

11

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ ষাটোর্ধ্ব বয়সেও ওঠেনি ভোটার লিস্টে নাম, আধিকারিকদের সঙ্গে কথা বলে নাম তোলার আশ্বাস দিলেন তৃণমূল ব্লক সভাপতি প্রীতি রঞ্জন ঘোষ। এমনই ঘটনায় স্তম্ভিত ব্লক আধিকারিক সহ স্থানীয় তৃণমূল নেতৃত্বরা।

এদিন চোপড়া ব্লকের মাঝিয়ালী গ্রাম পঞ্চায়েতে ‘দুয়ারে দুয়ারে সরকার’ কর্মসূচিতে নৃপেন নাথ রায় দম্পতি সহ বেশ কয়েকজন প্রবীনকে বিভিন্ন স্টলে ভোটার লিস্টে নাম তোলার জন্য ঘুরে বেড়াতে দেখা যায়। তাদের এইভাবে ঘোরা তৃণমূলের ব্লক সভাপতি প্রীতি রঞ্জন ঘোষের নজরে পড়তেই, তিনি তাদের নিয়ে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর সঙ্গে কথা বলেন।

সমস্ত তথ্যাবলী থাকা সত্ত্বেও কেন তাদের নাম আজ পর্যন্ত নাগরিক পঞ্জীতে ওঠে নি সেই বিষয়ে জানতে চান আধিকারিকের কাছে। তড়িঘরি বিষয়টি নিয়ে আলোচনা করে তাদের সমস্যা সমাধানের ব্যবস্থা করার আশ্বাস দেন। আশ্বাস পেয়ে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলতে পেরেছেন নৃপেন নাথ রায়, মেনকা রায় সহ অন্যান্যরা।

তারা বলেন, দীর্ঘদিন ধরে ভোটার লিস্টে নাম তোলার জন্য গ্রাম পঞ্চায়েত, বিডিও অফিসে ঘুরে বেড়িয়েছি। কিন্তু বারবার আমাদের নাম বাদ পড়ে যায়। আজকে দুয়ারে সরকার কর্মসূচির কথা শুনে এখানে খোঁজ নিতে শুরু করি। আমাদেরকে দেখে তৃণমূল ব্লক সভাপতি প্রীতি রঞ্জন ঘোষ আমাদের বিষয়টি নিয়ে, আধিকারিকদের সঙ্গে আলোচনা করে নাম তোলার বিষয়ে আশ্বাস দিয়েছেন। আমরা ভীষণ খুশি তার এই আশ্বাস পেয়ে। ভোটার লিস্টে নাম না ওঠার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন দপ্তরে আমাদের খুব সমস্যা হত। নতুন ভোটার কার্ড পেলে খুব খুশি হব এবং অনেক সমস্যার সমাধান হবে।