ক্যা-এর সমর্থন করায় বিজেপির কর্মীদের বাড়িতে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

123

ওয়েব ডেস্ক, ৩ জানুয়ারীঃ নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিক পুঞ্জি আইনে পাশ হওয়ায় বিজেপি অভিনন্দন যাত্রায় অংশগ্রহণকারী কর্মীদের বাড়িতে হামলা  চালায় বলে অভিযোগ উঠে তৃণমূল দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই ঘটনায় উত্তাপ্ত হয়ে উঠে ময়না থানার বাকচার ৮নং অঞ্চলে ভঞ্জপাড়া। বিজেপি কর্মীদের মারধোর, বোমাবাজি, বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে তৃণমূল-র বিরুদ্ধে। যদিও তৃণমূল এই অভিযোগ খারিজ করেছে বলে জানা গেছে। ঘটনায় আহত হয়েছে চারজন বিজেপি কর্মী।

বিজেপি সূত্রের খবর, জাতীয় নাগরিক পঞ্জি ও নতুন নাগরিকত্ব আইনের সমর্থনে কয়েকদিন আগে ময়না বিধানসভার শ্রীরামপুর থেকে বাকচার পেটুয়া মোড় পর্যন্ত মিছিল করা হয়েছিল। এরপর থেকেই মিছিলে যোগ দেওয়ার জন্য বিজেপি সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ।

 স্থানীয় সূত্রানুযায়ী, বুধবার বাকচা গ্রামের তরুন বুথের তৃণমূল কর্মী-সমর্থকরা দলের প্রতিষ্ঠা দিবস পালনের সঙ্গে পিকনিক করেছিল। অভিযোগ, সেখান থেকে ফিরে সন্ধ্যায় গ্রামের ভঞ্জপাড়ায় বিজেপি কর্মী–সমর্থকদের বাড়িতে হামলা করে তৃণমূল সমর্থকরা। বাড়ি থেকে নগত টাকা সহ গহনা চুরি হয়েছে বলেও অভিযোগ। মহিলারা বঁঠী ঝাঁটা নিয়ে বেরোলে দূস্কৃতীরা পিছু হটে। ময়না থানার অভিযোগ দায়ের করা হয়েছে। শাসক দল অভিযোগ অস্বীকার করেছে।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ,গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকে অশান্ত করে রেখেছে বিজেপি। বারে বারে অশান্ত হয়ে উঠেছে ময়নার বাকচা। গতকালের ঘটনা ঘটিয়েছে বিজেপির কর্মী-সমর্থকেরাই।

বিজেপির তমলুক সভাপতি নবারুণ নায়েক বলেন সমস্ত ঘটনায় পুলিশের সামনে ঘটেছে। পুলিশ কার্যত নিষ্ক্রিয় ছিল এমনটাই অভিযোগ। বিজেপির অভিনন্দন যাত্রার ওপর হামলা চালিয়েছে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। অথচ পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।