পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিষের গাড়িতে চড়ে প্রতিবাদ মিছিল তৃণমূলের

28

কাজল রায়, মাথাভাঙ্গাঃ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সারা রাজ্য জুড়ে গতকাল থেকে শুরু হয়েছে পেট্রোল ডিজেল, রান্নার গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ অবস্থান। আজকে দ্বিতীয় দিন। এদিন মাথাভাঙা দুই নং ব্লকের নিশিগঞ্জ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহিষের গাড়িতে চড়ে অভিনব প্রতিবাদ করল তৃণমূল কংগ্রেস। এই কর্মসূচিতে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সভাপতি পার্থ প্রতিম রায়, তৃণমূল কংগ্রেস নেতা গিরীন্দ্রনাথ বর্মন, অধ্যাপক  সবলু বর্মন, প্রদীপ রঞ্জন রায়, উদয় শংকর চক্রবর্তী, অতনু সাহা প্রমুখ নেতৃবৃন্দ। শুরুতেই মহিষের গাড়িতে চড়ে নেতৃত্বরা প্রতীকী প্রতিবাদ জানায় নিশিগঞ্জ এলাকায়।

এদিন তৃণমূল কংগ্রেস নেতা সাবলু বর্মন জানান, “ভারতবর্ষের কেন্দ্রীয় সরকার যেভাবে প্রত্যেকদিন পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করছে এতে মানুষের নাভিশ্বাস উঠেছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আমরা পেট্রোল ডিজেল রান্নার গ্যাস সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল থেকে বিক্ষোভ অবস্থান করছি। যেহেতু পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে তাই ইঞ্জিনে তেল নেই বাধ্য হয়ে মহিষের গাড়িতে চড়ে প্রতীকী প্রতিবাদ আন্দোলন কর্মসূচি করা হলো নিশিগঞ্জ এলাকায়। বিক্ষোভ অবস্থানে বিভিন্ন নেতৃত্বরা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এবং কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে আলোচনায় অংশগ্রহণ করেন।”

তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা সভাপতি পার্থ প্রতিম রায় বলেন, “কেন্দ্রে একটা অপদার্থ পুঁজিবাদের সরকার চলছে। এই সরকারকে ২৪ এর নির্বাচনে গদিচ্যুত করতে হবে এটাই আমাদের লক্ষ্য। ভবিষ্যতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলন কর্মসূচি চলতেই থাকবে বলে জানান পার্থ বাবু।”