তৃণমূল বিধায়কের দেহ ফিরল ফালাকাটায়,শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর

687

আলিপুরদুয়ার, ১ নভেম্বেরঃ প্রয়াত ফালাকাটার তৃণমূল বিধায়ক অনিল অধিকারীর দেহ এসে পৌছেছে ফালাকাটায়। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল। উত্তরবঙ্গের এই রাজনৈতিক ব্যক্তিতের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০১১ সালে ফালাকাটা কেন্দ্র থেকে বিধায়ক হন তিনি। এরপর ২০১৬ সালেও বিপুল ভোটে জয়ী হন তিনি। ফালাকাটার উন্নয়নে তাঁর বিশেষ ভূমিকা ছিল। উন্নয়নের প্রসঙ্গে বিরোধীরাও তাঁর ভূমিকা স্বীকার করে নেয়।

প্রসঙ্গত,দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন তিনি। কোলকাতার একটি বেসরকারি নার্সিং হোমে বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়। এরপর মরদেহ নিয়ে সড়ক পথে রওনা দেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন।

শুক্রবার সকাল নয়টা পঞ্চাশ মিনিট নাগাদ  প্রয়াত বিধায়ক অনিল আধিকারীর মরদেহ ফালাকাটার জটেশ্বরে তৃণমূলের দলীয় কার্যালয়ে এসে পৌছায়। সেখানে শেষ শ্রদ্ধা জানায় তৃণমূল নেতৃত্ব ও বিভিন্ন সংগঠন। এরপর দেহ ফালাকাটায় নিয়ে আসা হয়। বিধায়কের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা এলাকা। উৎসবের এই সময়ে কোথায় যানো ভাটার টান। ফালাকাটাই দেহ আসার পর সেখানে উপচে পরে মানুষের ভিড়।

বিধায়কের প্রয়ানে শোকজ্ঞাপন করেছেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বিনয়কৃষ্ণ বর্মণ। এইদিন বিধায়ককে শেষ শ্রদ্ধা জানাতে ফালাকাটার দশমী ঘাটের মাঠে তৃণমূলের দলীয় কার্যালয়ের পাশে তৈরি হয় মঞ্চ। সেখানে তৃণমূল নেতা কর্মীরা বাদেও বিভিন্ন গন সংগঠন, প্রতিষ্ঠান, ক্লাব সহ বিরোধী দলগুলির পক্ষ থেকেও মরদেহ ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর মুজনাই নদীর পারে তার দেহ সৎকার করা হয়।