ত্রিপুরা নাকি স্বাধীন হয়েছিল ১৯৭২ সালেঃবিজেপির মুখ্যমন্ত্রী

193

ওয়েব ডেস্ক, ১৪ জানুয়ারিঃ তিনি মুখ্যমন্ত্রী হয়েছেন ভোটে জিতেই। কিন্তু তাঁর মন এখনো পড়ে রয়েছে নিজেকে ভাইরাল করার কাজে। কার্যত কোনো গুরুত্বই পাচ্ছে না রাজ্যের উন্নয়ন। থেকে থেকে কার্যত ভাট বকে চলেছেন গেরুয়া শিবিরের এই নেতা তথা মুখ্যমন্ত্রী। ঠিক কি বোঝাতে চাইছেন, সেটা কারোরই বোধোগম্য হচ্ছে না। তিনি কি এটাই দেখাতে চাইছেন যে তিনি একটি অশিক্ষিত! নাকি ভুলভাল বকে নিজেকে সংবাদের শিরোনামে তুলে ধরতে চাইছেন তিনি। যাকে নিয়ে এত কথা হচ্ছে তিনি আর অন্য কেউ নয়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

সম্প্রতি তিনি বলেছেন, ত্রিপুরা নাকি স্বাধীন হয়েছিল ১৯৭২ সালে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ওই মন্তব্যের পরই প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি ত্রিপুরা ভারত থেকে বিচ্ছিন্ন কোনও প্রদেশ? পাশাপাশি ইতিমধ্যেই ওই মন্তব্য করে নেট দুনিয়ায় ট্রোলের শিকার হয়েছেন তিনি। এমনকি ওই ভিডিওটি ভাইরালও হয়েছে ইতিমধ্যে।

তবে এটি কোনও নতুন ঘটনা নয়, আগেও বহুবার এমন বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। যেমন,‘মহাভারতের যুগে ইন্টারনেট ছিল’,‘ভগবান বুদ্ধ হেঁটে জাপান গিয়েছিলেন’,‘সিভিল ইঞ্জিনিয়ারদের সিভিল সার্ভিসে আসা উচিত’ ইত্যাদি। সম্প্রতি ত্রিপুরার একটি সরকারি অনুষ্ঠানের মঞ্চে এমন মন্তব্য করেছেন বিপ্লব দেব। এমনকি বর্তমান মুখ্যমন্ত্রীর জন্যই সারা পৃথিবীর কাছে ত্রিপুরাবাসীর লজ্জায় মাথা হেঁট হয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন রাজ্যের এক বর্ষীয়ান নেতা।